• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

ফুটবল মাঠে বিস্ফোরণ, নিহত ৫

স্পোর্টস ডেস্ক

  ১৪ এপ্রিল ২০১৮, ০৮:৫৬

সোমালিয়ায় দুটি ক্লাবের মধ্যে ফুটবল ম্যাচ চলাকালে স্টেডিয়ামে ভয়াবহ বিস্ফোরণে পাঁচজন নিহত ও বহু ব্যক্তি আহত হয়েছেন। তাদের প্রত্যেকের অবস্থা আশঙ্কাজনক। বৃহস্পতিবারের এ ঘটনায় হতাহত সবাই দর্শক বলে জানিয়েছে সংবাদ সংস্থা রয়টার্স। এ বিস্ফোরণের দায় স্বীকার করেছে আল কায়েদা সমর্থিত আল-সাবাব জঙ্গি সংগঠন।

প্রত্যক্ষদর্শীরা জানান, সোমালিয়ায় স্যান্ডি স্ট্যাডিয়ামের ভেতর বোমাটি আগে থেকেই লুকিয়ে রাখা ছিল। বৃহস্পতিবার স্থানীয় দুটি ক্লাবের মধ্যে ম্যাচ চলাকালে বিকট বিস্ফোরণ ঘটে বোমাটির। এতে পাঁচ ফুটবল সমর্থকের মৃত্যু ও আট জন গুরুতর আহত হয়। আহতদের প্রত্যেকেরই অবস্থা আশঙ্কাজনক বলে জানিয়েছে স্থানীয় সংবাদমাধ্যম।

সোমালিয়ার রাজধানী মোগাদিসুতে এর আগেও বহু হামলা চালিয়েছে ওই জঙ্গি সংগঠন। গত বছর অক্টোবর মাসে বোমা বিস্ফোরণে ৫১২ জনের মৃত্যু হয়। যা এখনও পর্যন্ত সোমালিয়ার ইতিহাসে সবচেয়ে ভয়ঙ্কর ঘটনা। একসময় বারাউইয়ে আল-সাবাব সংগঠনের প্রভাব ছিল যথেষ্ট।

পরে তাদের সেখান থেকে উৎখাত করে সে দেশের সেনারা। তাদের দখলে থাকা এলাকায় যে কোনো ধরনের খেলার উপর নিষেধাজ্ঞা জারি করা থাকে। এখনও সোমালিয়ার বেশ কিছু এলাকায় তাদের প্রভাব দেখা যায়। বিশেষ করে নিম্ন শাবেল অঞ্চলে। এই অঞ্চলে এখনও নাশকতামূলক কাজ চালিয়ে যাচ্ছে আল-সাবাব।

এএ

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ভারতের পাটনায় গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে নিহত ৬
তিতাসের এমডির বাসার সামনে ককটেল বিস্ফোরণ, আহত ১
ইতালিয়ান ফুটবল সাম্রাজ্যে ইন্টার মিলান
টিভিতে আজকের খেলা
X
Fresh