logo
  • ঢাকা রবিবার, ১৯ জানুয়ারি ২০২০, ৬ মাঘ ১৪২৭

কেন্দ্রীয় চুক্তি থেকে বাদ পড়লেন স্মিথ-ওয়ার্নাররা

স্পোর্টস ডেস্ক
|  ১১ এপ্রিল ২০১৮, ১৫:০৮
ক্রিকেট অস্ট্রেলিয়ার নতুন কেন্দ্রীয় চুক্তি থেকে বাদ পড়লেন সাবেক অস্ট্রেলিয়ান অধিনায়ক স্টিভেন স্মিথ ও সহ-অধিনায়ক ডেভিড ওয়ার্নার। মার্চে কেপটাউন টেস্টে বল বিকৃতির অপরাধের জন্য এক বছরের জন্য সকল ধরণের ক্রিকেট থেকে নিষিদ্ধ করা হয় এই দুই অধিনায়কে। দুই অধিনায়ক ছাড়াও এই চুক্তি থেকে বাদ পড়েছেন ক্যামেরন ব্যানক্রফটও। তাকে নয় মাসের জন্য নিষিদ্ধ করা হয়।

মঙ্গলবার ২০১৮-১৯ মৌসুমের জন্য অস্ট্রেলিয়ান ক্রিকেট বোর্ড নতুন কেন্দ্রীয় চুক্তির তালিকা প্রকাশ করেন। এই তালিকায় সদস্যে সংখ্যা হল ২০ জন।

নতুন তালিকা প্রকাশের পর অস্ট্রেলিয়ার জাতীয় নির্বাচক ট্রেভর হন্স বলেন, খেলোয়াড়দের বিগত ১২ মাসের পারফরম্যান্স ও পরবর্তী বছরে তাদের ফিটনেস কেমন হতে পারে, সেইসব বিবেচনা করে আমরা তালিকা প্রস্তুত করি। এটা একটা চলমান প্রক্রিয়া। কিন্তু আমরা এই ২০ জনকে নিয়ে সন্তুষ্ট। আমরা মনে করি এটা তিন ফরম্যাটে অস্ট্রেলিয়াকে প্রতিনিধিত্ব করার জন্য যথেষ্ট ব্যালেন্স একটি দল।

এদিকে ২০১৭-১৮ চুক্তিতে না থাকা টিম পেইনকে এবারের তালিকায় নেয়া হয়েছে। কেননা স্মিথের পরিবের্ত তাকে ইতোমধ্যে টেস্ট দলের অধিনায়ক করা হয়েছে। জই রিচার্ডসন, কেন রিচার্ডসন, অ্যান্ড্রু টাই, মার্কাস স্টয়নিস ও অ্যালেক্স ক্যারি প্রথমবারের মতো কেন্দ্রীয় চুক্তিতে অন্তর্ভুক্ত হয়েছেন। আর বাদ পড়েছেন অ্যাডাম জাম্পা, জ্যাকসন বার্ড ও জেমস পিটারসন।

২০ সদস্যের কেন্দ্রীয় চুক্তির তালিকা
অ্যাস্টন অ্যাগার, অ্যালেক্স ক্যারি, প্যাট কামিন্স, অ্যারন ফিঞ্চ, পিটার হ্যান্ডসকম্ব, জশ হ্যাজেলউড, ট্র্যাভিস হেড, উসমান খাজা, নাথান লায়ন, গ্লেন ম্যাক্সওয়েল, শন মার্শ, মিচেল মার্শ, টিম পেইন, ম্যাট রেনশো, জই রিচার্ডসন, কেন রিচার্ডসন, বিলি স্ট্যানলেক, মিচেল স্টার্ক, মার্কুস স্টোইনিস ও অ্যান্ড্রু টাই।

নতুন চুক্তিতে
অ্যালেক্স ক্যারি, শন মার্শ, টিম পেইন, জাই রিচার্ডসন, কেন রিচার্ডসন, মার্কাস স্টোইনিস, অ্যান্ড্রু টাই।

বাদ পড়লেন
ক্যামেরুন ব্যানক্রফ্ট, জ্যাকসন বার্ড, হিলটন কার্টরাইট, জেমস প্যাটিনসন, স্টিভেন স্মিথ, ম্যাথিউ ওয়েড, ডেভিড ওয়ার্নার, অ্যাডাম জাম্পা।

এএ

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • খেলা এর সর্বশেষ
  • খেলা এর পাঠক প্রিয়