• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

প্রত্যাশিত জয়ে সেমিতে লিভারপুল

স্পোর্টস ডেস্ক

  ১১ এপ্রিল ২০১৮, ১১:২৯

প্রত্যাশিত জয়েই সেমিফাইনালে ওঠে গেলো লিভারপুল। এদিনও দলের জয়ে সামনে থেকে নেতৃত্ব দেন মিশরীয় লিভারপুলের ফরোয়ার্ড মোহাম্মদ সালাহ। দুই লেগ মিলিয়ে ৫-১ গোলের অগ্রগামিতায় শেষ চারে গেছে সালাহ ও রবের্তোরা। আগের ম্যাচে লিভারপুলের মাঠে ৩-০ গোলের ব্যবধানে হারে পেপ গার্দিওলার শিষ্যরা।

এ জয়ে ১০ বছর পর আবারও চ্যাম্পিয়নস লিগের সেমিফাইনালে উঠলো ইংলিশ প্রিমিয়ার লিগের দলটি। সর্বশেষ তারা ২০০৭-২০০৮ মৌসুমে সেমিফাইনালে খেলেছিল।

--------------------------------------------------------
আরও পড়ুন : কমনওয়েলথে বাংলাদেশের দ্বিতীয় পদক শাকিলের
--------------------------------------------------------

মঙ্গলবার সিটির মাঠ ইতিহাদ স্টেডিয়ামে ম্যাচের শুরুটা ভালোই করে স্বাগতিকরা। ম্যাচের দ্বিতীয় মিনিটের মাথায়ই অতিথিদের জালে বল পাঠান ম্যানসিটির তারকা গাব্রিয়েল জেসুস। ইংলিশ মিডফিল্ডার রহিম স্টার্লিং এর অ্যাসিস্ট থেকে গোলটি করেন এ ব্রাজিলিয়ান।

একের পর এক আক্রমণে লিভারপুলকে কোণঠাসা করে ফেলে সিটি। বেশিরভাগ সময় খেলা চলে অতিথিদের অর্ধে। সিটির গোলরক্ষক ছাড়া বাকি সবাই অনেকটা সময় ছিলেন সেখানে। এরপরেই ছন্দহীন হয়ে উঠে স্বাগতিকরা। এই সুযোগে ম্যাচ নিজেদের দখলে নিয়ে নেয় লিভারপুল। ১৬ মিনিটে ওটামেন্ডিকে বাজেভাবে ফাউল করেন সাদিও মানে। তাতেই দুদলের খেলোয়াড়দের ভেতর উত্তেজনা ছড়িয়ে পড়ে। গণ্ডগোল বাঁধিয়ে হলুদ কার্ড দেখেন সিটির গোলকিপার এডারসন এবং লিভারপুলের মানে।

৩০ মিনিটে বার্নারদো সিলভার শট রুখে দেন লিভারপুল গোলকিপার ক্রাউস। ৩৮ মিনিটে বার্নারদো সিলভার আরও একটি শট গোলবারের সামান্য বাইরে দিয়ে চলে গেলে গোল বঞ্চিত হয় সিটি। ৪২ মিনিটে বার্নারদোর আরও একটি শট গোলবারে লেগে ফিরে আসে। ৪৩ মিনিটে সিটির সানে গোল করেলেও সেটি অফসাইডের কারণে বাতিল হয়ে যায়। ১-০ গোলে এগিয়ে থেকেই বিরতিতে যায় গার্দিওলার দল।

বিরতি থেকে ফিরে গোলের নেশায় মরিয়া হয়ে পড়ে সিটি। কিন্তু গোলের দেখা পাচ্ছিল না তারা। উল্টো ৫৯ মিনিটে সিটির সেমিতে ওঠার শেষ আশাটুকুও শেষ করে দেন মোহাম্মদ সালাহ। কাউন্টার এটাক থেকে ৫৬ মিনিটে গোল করে দলকে সমতায় ফেরান সালাহ। এটি চ্যাম্পিয়নস লিগে তার অষ্টম গোল। সেমিতে যেতে হলে তখনও সিটিকে করতে হবে ৪ গোল।

এমন অবস্থাতেও আক্রমণ চালিয়ে যায় গার্দিওলার দল। কিন্তু আবারও সিটির কফিনে শেষ পেরেকটি ঢুকিয়ে দেন ব্রাজিলিয়ান স্ট্রাইকার ফিরমিনো। শেষের দিকে আর কোন সুযোগ না পেলে ২-১ গোলের জয় নিয়েই মাঠ ছাড়ে লিভারপুল।

আরও পড়ুন :

এএ

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
জিতেও কোয়ার্টার ফাইনাল থেকে বিদায় লিভারপুলের
বঙ্গবন্ধু ও বঙ্গমাতা ফুটবল টুর্নামেন্টের ফাইনাল শনিবার
বঙ্গবন্ধু ও বঙ্গমাতা ফুটবল টুর্নামেন্ট ‘গিনেস বুকে’ স্থান পাবে : প্রতিমন্ত্রী
টিভিতে আজকের খেলা
X
Fresh