• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

নির্ভার বার্সার সামনে জয় পিপাসু রোমা

স্পোর্টস ডেস্ক

  ১০ এপ্রিল ২০১৮, ১৯:১৯

প্রথম লেগে বড় ব্যবধানের জয়ে অনেকটাই নির্ভার বার্সেলোনা। তবুও চ্যাম্পিয়নস লিগে কোয়ার্টার ফাইনালের ফিরতি লেগের ম্যাচে আজ নিজেদের সেরাটা জানান দিতে রোমার মাঠে খেলতে নামবে কাতালান ক্লাবটি। এদিকে বার্সার সেরা তারকা মেসি পাঁচ বছর ধরে কোয়ার্টারে গোল না পাওয়ার যন্ত্রণায় আছেন। আজ কি ঘটবে সেই যন্ত্রণার অবসান? সেটা সময়ই বলে দিবে।

গত মৌসুমে চ্যাম্পিয়নস লিগে প্রথম লেগে বার্সা পিএসজির বিপক্ষে ৪-০ গোলে হেরেছিল। কিন্তু ফিরতি লেগে ৬-১ গোলে জিতে চ্যাম্পিয়নস লিগে নিজেদের শ্রেষ্ঠত্ব জানান দেয় কাতালানরা। এবার কোয়ার্টার ফাইনালের প্রথম লেগেই ঘরের মাঠে ৪-১ গোলে এগিয়ে শক্তিশালী বার্সা। ন্যু ক্যাম্পে পাওয়া একটি অ্যাওয়ে গোল রোমাকে আশা দেখালেও দলটির পাড় ভক্তরাও আজ ফিরতি লেগে ইতালিয়ান ক্লাবটির সম্ভাবনা দেখছেন খুবই কম। সম্প্রতি দারুণ ফর্মে থাকা বার্সা বলেই হয়তো রোমার বিপক্ষে বাজি ধরার সাহস পাচ্ছেন না অনেকেই।

--------------------------------------------------------
আরও পড়ুন : এশিয়া কাপের ১৪তম আসর হবে ওয়ানডে
--------------------------------------------------------

এদিকে হ্যামস্ট্রিংয়ের চোট কাটিয়ে লিওনেল মেসি পুরোপুরি ফিট আছেন বলেই মনে করেন ইউসেবিও দি ফ্রান্সেসকো। বার্সেলোনার তারকা ফরোয়ার্ডকে চ্যাম্পিয়নস লিগের কোয়ার্টার ফাইনালের ফিরতি লেগে আটকে রাখার জন্য শিষ্যদের নির্দেশনা দিয়েছেন রোমার কোচ। অন্যদিকে বার্সার কোচ শিষ্যদের অতি আত্মবিশ্বাসী হতে না করেছেন।

রোমার কোচ বলেন, সবাই বলছে যে, মেসি ফিট ছিল না কিন্তু হঠাৎ করেই সে হ্যাটট্রিক করে ফেলেছে। প্রথম লেগে আমরা মাঠে লাইনের মধ্যে তার মুভমেন্ট সীমাবদ্ধ রাখতে পেরেছিলাম। (ফিরতি লেগে) মাঠের যে দিক দিয়েই সে এগোয় না কেন, তার চারপাশের জায়গা যতটা সম্ভব কমিয়ে খেলতে হবে।

প্রতিপক্ষ দলের শক্তিকে সমীহ করে এবার মাঠে কোনো ভুল দেখতে না চাওয়ার আকাঙ্ক্ষার কথা জানালেন ফ্রান্সেসকোর।

ফ্রান্সেসকো বলেন, বার্সেলোনার শক্তিটা আসে তাদের মানসিকতা থেকে, যেটার শুরু তাদের যুব একাডেমিতে। বছরের পর বছর ধরে সেই মানসিকতাটা তৈরি হয়। তারা দারুণভাবে ম্যাচ গোছায়; বল কাজে লাগায় এবং কম ভুল করে। প্রথম লেগে আমরা তাদেরকে ভুল করতে বাধ্য করেছিলাম কিন্তু তা কাজে লাগাতে পারিনি। অন্যদিকে, নিজেদের ভুলের চড়া মাশুল দিয়েছি আমরা। আমরা ম্যাচটা নিয়ন্ত্রণ করতে চাই গোল না খেয়ে।

বার্সার কোচ ভালভার্দে বলেন, যদি মনে করি, আমরা এরই মধ্যে সেমিফাইনালে উঠে গেছি, তাহলে আমরা আসল ভুলটা করব। আমরা অবশ্যই অতি আত্মবিশ্বাসী নই। কোনো ফল অনুমান করে নেয়াটা বিপজ্জনক।

বার্সা কোচ বলেন, আজ (মঙ্গলবার) তারা আরও দৃঢ়ভাবে খেলতে নামবে। কেননা, যখন আপনি ব্যবধান ঘোচাতে খেলবেন, তখন প্রথম গোলটা পাওয়ার খোঁজে থাকবেন। আমি ধারণা করছি, এটাই তাদের লক্ষ্য থাকবে। তাই আমাদের সতর্ক থাকতে হবে।

রোমার ফরোয়ার্ড জেকোকে নিয়ে ভালভার্দে বলেন, আমি সবসময়ই মনে করি, আমরা হারতে পারি এবং একইভাবে সবসময় মনে করি, আমরা জিততে পারি। গোলের দিক থেকে আমি মনে করি, অনেক বিষয় আমাদের পক্ষে আছে। তবে তাদের দলে ভালো খেলোয়াড় আছে এবং আমাদের তার জন্য তৈরি থাকতে হবে। আমরা জানি যে, মেসি সবসময় ম্যাচের নির্ণায়ক হতে পারে কিন্তু তাদের নিয়ে সতর্ক থাকার কারণও আছে, যেমন জেকোকে নিয়ে।

সব প্রতিযোগিতায় শেষ পাঁচ ম্যাচের চারটি জয় ও আরেকটি ড্রয়ে রীতিমত উড়ছে বার্সা। অন্যদিকে শেষ পাঁচ ম্যাচের মাত্র দুটিতে জিতে রীতিত ধুঁকছে রোমা।

আরও পড়ুন :

এএ

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ইতালিয়ান ফুটবল সাম্রাজ্যে ইন্টার মিলান
টিভিতে আজকের খেলা
‘অন্যায়ের শিকার হয়েছে বার্সেলোনা’
ক্রিকেট-ফুটবলকে টপকে দেশসেরার খেতাব অ্যাথলেটিকসের
X
Fresh