• ঢাকা বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১
logo

আইপিএল থেকে ছিটকে গেলেন কামিন্স

স্পোর্টস ডেস্ক

  ১০ এপ্রিল ২০১৮, ১৭:১৭

শুরু হয়েছে আইপিএলের একাদশ আসর। আজ এবারের আসরের চতুর্থ দিন। ইতোমধ্যে একটি ম্যাচে অংশ নিয়েছে মুম্বাই ইন্ডিয়ানস। সেটিতে পরাজয়বরণ করতে হয় তাদের। এদিকে পিঠের চোটের কারণে আইপিএল থেকে ছিটকে গেলেন মুম্বাই ইন্ডিয়ানসের অস্ট্রেলিয়ান পেসার প্যাট কামিন্স। আজ ক্রিকেট অস্ট্রেলিয়া বিষয়টি নিশ্চিত করেছে।

পিঠের সমস্যাটা কামিন্সের জন্য নতুন নয়। ১৮ বছর বয়সে অস্ট্রেলিয়ার হয়ে টেস্ট অভিষেকের পর অসংখ্যবার পিঠের সমস্যা ভুগিয়েছে তাকে। সম্প্রতি দক্ষিণ আফ্রিকা সফরের শেষ টেস্টে আবার পিঠে ব্যথা অনুভব করেন ডানহাতি পেসার। বিশ্রাম দিতে তাকে আইপিএল থেকে সরিয়ে নিয়েছে ক্রিকেট অস্ট্রেলিয়া।

গত জানুয়ারিতে আইপিএলের নিলামে ৫.৪ কোটি রুপিতে কামিন্সকে কিনেছিল মুম্বাই ইন্ডিয়ানস। শনিবার টুর্নামেন্টের উদ্বোধনী ম্যাচে চেন্নাই সুপার কিংসের বিপক্ষে হার দিয়ে মুম্বাইয়ের আইপিএল যাত্রাও শুরু হয়েছে। কিন্তু কামিন্স ভারতে আসেননি।

--------------------------------------------------------
আরও পড়ুন : এশিয়া কাপের আয়োজক আরব আমিরাত!
--------------------------------------------------------

আইপিএল থেকে ছিটকে যাওয়া দ্বিতীয় অস্ট্রেলিয়ান পেসার কামিন্স। এর আগে পায়ের চোটের কারণে আইপিএল থেকে নাম প্রত্যাহার করে নেন কলকাতা নাইট রাইডার্সের মিচেল স্টার্ক। ইনজুরির কারণে দিল্লি ডেয়ারডেভিলসের হয়ে খেলতে পারবেন না দক্ষিণ আফ্রিকার পেসার কাগিসো রাবাদা।

অস্ট্রেলিয়ার ফিজিও ডেভিড বিকলি জানিয়েছেন, দক্ষিণ আফ্রিকার বিপক্ষে চার ম্যাচ টেস্ট সিরিজের শেষ ম্যাচে পিঠে ব্যথা অনুভব করেন প্যাট কামিন্স। এরপর স্ক্যান করা হয়। স্ক্যান রিপোর্টে ধরা পড়ে যে তার মেরুদণ্ডের অস্থিসন্ধি কিছুটা ফুলে গেছে। এখন তার বল করা থেকে বিরত থাকা দরকার। তাই আমরা সিদ্ধান্ত নিয়েছি যে, প্যাট এবারের আইপিএলে খেলবে না।

দক্ষিণ আফ্রিকা সফরে চার টেস্টের সিরিজে অস্ট্রেলিয়ার সর্বোচ্চ উইকেট শিকারি ছিলেন কামিন্স (২২ উইকেট)। ২০১৭ সালের মার্চে টেস্ট ক্রিকেটে ফেরার পর ২৪ বছর বয়সি পেসার টানা ১৩ ম্যাচ খেলেছেন। বোলিং করেছেন ৫৯৪.৫ ওভার। এই সময়ে তার চেয়ে বেশি বোলিং করেছেন শুধু নাথান লায়ন (৬৯০ ওভার) ও কাগিসো রাবাদা (৬৪৪.৪ ওভার)।

আরও পড়ুন :

এএ/ওয়াই

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
যুক্তরাষ্ট্র ক্রিকেটের দায়িত্বে বাংলাদেশের বিশ্বকাপজয়ী সাবেক কোচ
হাথুরুসিংহের ঢাকায় ফেরা নিয়ে যা জানাল বিসিবি
দলে ফেরা প্রসঙ্গে শান্তকে যা বলেছেন তামিম
উইজডেনের ‘লিডিং ক্রিকেটার ইন দ্য ওয়ার্ল্ড’ কামিন্স
X
Fresh