• ঢাকা বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১
logo

প্রথম ম্যাচেই সাকিবদের দাপুটে জয়

স্পোর্টস ডেস্ক

  ০৯ এপ্রিল ২০১৮, ২৩:৩০

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) একাদশতম আসরে নিজেদের প্রথম ম্যাচ খেলতে নেমেছিল রাজস্থান রয়্যালস ও সানরাইজার্স হায়দরাবাদ। বল ট্যাম্পারিং কাণ্ডের পর দুই দলের নির্বাচিত দুই অধিনায়ক স্টিভ স্মিথ ও ডেভিড ওয়ার্নারকে বাদ দিয়ে শেষ মুহূর্তে দল সাজাতে হয়েছিল। গুরুত্বপূর্ণ এই ম্যাচটি ৯ উইকেটে জিতে নিয়েছে হায়দরাবাদ। এই দলটির হয়েই এবারের আসরে মাঠে নেমেছিলেন সাকিব আল হাসান। ব্যাট হাতে না নামতে পারলেও বোলিংয়ে নিজের জাত চিনিয়েছেন বিশ্বসেরা অলরাউন্ডার।

এদিন ঘরের মাঠে টসে জিতে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেয় হায়দরাবাদ। স্বাগতিক বোলারদের দাপটে নির্ধারিত ২০ ওভারে সফরকারীরা ৯ উইকেটে ১২৫ রান সংগ্রহ করে। জবাবে ব্যাট করতে নেমে মাত্র ১ উইকেট হারিয়ে ১৫ ওভার ৫ বলে ১২৭ রান সংগ্রহ করে সহজ জয় পায় টম মুডির শিষ্যরা।

ওপেনার শিখর ধাওয়ান ৫৭ বলে ৭৭ ও নতুন অধিনায়ক কেন উইলিয়ামসন ৩৫ বলে ৩৬ রান করে অপরাজিত ছিলেন। এর আগে ইনিংসের প্রথম ওভারে ঋদ্ধিমান সাহা ৫ রানে ফিরে যান। রাজস্থানের হয়ে একমাত্র উইকেটটি তুলে নেন জয়দেব উনাদকাট।

এদিন হায়দরাবাদের হয়ে বল হাতে অসাধারণ পারফর্ম করেন বাংলাদেশ টি-টোয়েন্টি ও টেস্ট দলের অধিনায়ক সাকিব। চার ওভার বল করে মাত্র ২৩ রানে তুলে নেন দুটি উইকেট। ২৪ বলে ডট বল ছিল ৯টি।

এছাড়া সিদ্ধার্থ কাউল দুটি উইকেট নেন। এছাড়া রশীদ খান, ভুবনেশ্বর কুমার এবং বিলি স্ট্যানলেক নেন একটি করে উইকেট।

সম্মিলিত বোলিং পারদর্শিতায় হায়দরাবাদ ম্যাচে জাঁকিয়ে বসে। রাজস্থান রয়্যালসের হয়ে সঞ্জু স্যামসনের ৪৯ রান ছাড়া উল্লেখ যোগ্য রান কেউ করতে পারেননি।

রাজস্থান রয়্যালস:

আজিঙ্কা রাহানে (অধিনায়ক), ডি আর্চি শর্ট, সাঞ্জু স্যামসন, বেন স্টোকস, রাহুল ত্রিপাঠি, জস বাটলার, কৃষনাপ্পা গৌতম, শ্রেয়াস গোপাল, ধাওয়ান কুলকারনি, জয়দেব উনাদকাট এবং বেন লাগ্লিন।

সানরাইজার্স হায়দারাবাদ:

শিখর ধাওয়ান, কেন উইলিয়ামসন (অধিনায়ক), মনিষ পান্ডে, দিপক হুদা, ইউসুফ পাঠান, সাকিব আল হাসান, ঋদ্ধিমান সাহা, রশীদ খান, ভুবনেশ্বর কুমার, বেইলি স্টেনলেক এবং সিদ্ধার্থ কাউল।

ওয়াই/জেএইচ

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
গুজরাটকে গুঁড়িয়ে দিল্লির রেকর্ড জয়
জালালের মন্তব্যকে সেরা জোকস বললেন সালাউদ্দিন
গুজরাটকে ব্যাটিংয়ে পাঠালো দিল্লি
ভারতের হাইব্রিড পিচে খেলা হচ্ছে না মোস্তাফিজের
X
Fresh