• ঢাকা মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১
logo

বল হাতে উজ্জ্বল ‘অভিষেক’ সাকিবের

স্পোর্টস ডেস্ক

  ০৯ এপ্রিল ২০১৮, ২২:০৭

গত ৭ আসরে খেলেছেন কলকাতা নাইট রাইডার্সের জার্সিতে। নাইটদের শিরোপা জয়ে সাকিব আল হাসানের ভূমিকাও ছিল অনন্য। তবে এবার বিশ্বসেরা এই অলরাউন্ডারকে ছেড়ে দিয়েছে কলকাতা। তবে ভুল করেনি সানরাইজার্স হায়দরাবাদ। সুযোগে মাত্র ২ কোটি রুপিতে লুফে নিয়েছে বাংলাদেশের টি-টোয়েন্টি অধিনায়ককে। গত ক’দিন ধরে এই তারকাকে নিয়ে বেশ মাতামাতিতে ব্যস্ত ছিল দলটি। সাকিবও তাদের আস্থার প্রতিদান দিয়েছেন আসরের প্রথম ম্যাচেই।

দক্ষিণ ভারতের দলটির হয়ে নিজের অভিষেক ম্যাচেই তুলে নিলেন দুটি উইকেট। ৪ ওভারে দিয়েছেন মাত্র ২৩ রান। এই ২৪ বলে ডট বল ছিল ৯টি। বলা যায় শুরুটা উজ্জ্বল সাকিবের।

--------------------------------------------------------
আরও পড়ুন : টস জিতে ফিল্ডিংয়ে সাকিবের হায়দরাবাদ
--------------------------------------------------------

এদিন সানরাইজার্স হায়দরাবাদ টস জিতে নিজেদের মাঠে আগে ব্যাটিংয়ে পাঠায় দুই বছরের নিষেধাজ্ঞা থেকে ফেরা রাজস্থান রয়্যালসকে। বল হাতে শুরু থেকেই চেপে ধরে হায়দরাবাদের বোলাররা।

নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে রাজস্থানের ব্যাটসম্যানরা। প্রথম ওভারের শেষ বলে মাত্র ৪ রান করে রান আউট হয়ে ফেরেন ম্যাথু শর্ট। ৬.৫ ওভারের সময় ১৩ বলে ১৩ রান করে ক্যাচ দেন রয়্যালস দলনেতা আজিঙ্কা রাহানে।

মিডল অর্ডারে সাঞ্জু স্যামসনের করা ৪২ বলে ৪৯ রানই রাজস্থানের সর্বোচ্চ রান। আসা যাবার মিছিলে একে একে শামিল হর বেন স্টোকস-জস বাটলাররা।

নির্ধারিত ২০ ওভার শেষে ৯ উইকেট হারিয়ে ১২৫ রান সংগ্রহ করে রাজস্থান। হায়দরাবাদের হয়ে ৪ ওভার বোলিং করে ১৭ রান দিয়ে সিদ্ধার্থ কাউল এবং ২৪ রান দিয়ে রশীদ খান নেন দুটি করে উইকেট।

রাজস্থান রয়্যালস:

আজিঙ্কা রাহানে (অধিনায়ক), ডি আর্চি শর্ট, সাঞ্জু স্যামসন, বেন স্টোকস, রাহুল ত্রিপাঠি, জস বাটলার, কৃষনাপ্পা গৌতম, শ্রেয়াস গোপাল, ধাওয়ান কুলকারনি, জয়দেব উনাদকাট এবং বেন লাগ্লিন।

সানরাইজার্স হায়দারাবাদ:

শিখর ধাওয়ান, কেন উইলিয়ামসন (অধিনায়ক), মানিষ পান্ডে, দিপক হুদা, ইউসুফ পাঠান, সাকিব আল হাসান, ঋদ্ধিমান সাহা, রশীদ খান, ভুবনেশ্বর কুমার, বেইলি স্টেনলেক এবং সিদ্ধার্থ কাউল।

আরও পড়ুন :

এমআর/ওয়াই

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
‘হায়দ্রাবাদের বিপক্ষে না খেলে ভুল করেছি’
টিভিতে আজকের খেলা
হেডের সেঞ্চুরি ও রেকর্ডের ম্যাচে বেঙ্গালুরুর হার
জয়ের খোঁজে টস জিতে ফিল্ডিংয়ে বেঙ্গালুরু
X
Fresh