• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

নারিনের ব্যাটে কলকাতার জয়

স্পোর্টস ডেস্ক

  ০৯ এপ্রিল ২০১৮, ০৮:৫১

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) তৃতীয় ম্যাচে সুনিল নারিন ও অধিনায়ক দীনেশ কার্তিকের দায়িত্বশীল ব্যাটিংয়ে কোহলির ব্যাঙ্গালোরকে উড়িয়ে দিলো কলকাতা। এদিন রয়্যাল চ্যালানঞ্জেরস ব্যাঙ্গালুরুকে ৪ উইকেটে হারিয়েছে কলকাতা নাইট রাইডার্স।

৮ বলে তখন বাকি আর মাত্র ৪ রান। তখনই গ্যালারিতে দাঁড়ানো শাহরুখ খানের দিকে তাক করলো ক্যামেরা। জায়ান্ট স্ক্রিনে নিজেকে দেখতে পেয়েই দু’হাত তুলে ধরলেন বলিউড বাদশাহ। সঙ্গে সঙ্গেই উল্লাসে ফেটে পড়লো পুরো ইডেন গার্ডেন। স্বপ্নের নায়ককে এত কাছ থেকে দেখার আনন্দের সঙ্গে কলকাতাবাসীর জন্য যোগ হলো বিজয়ের আনন্দও।

--------------------------------------------------------
আরও পড়ুন :রোনালদোর হাসি কেড়ে নিলেন গ্রিজম্যান
--------------------------------------------------------

রোববার টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে সাত উইকেট হারিয়ে ১৭৬ রান সংগ্রহ করে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। কলকাতার ইডেন গার্ডেন্সে অনুষ্ঠিত ম্যাচটিতে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের পক্ষে ২৭ বল খেলে ৪৩ রান করেছেন ব্রেন্ডন ম্যাককলাম। ৩১ রান করেছেন অধিনায়ক বিরাট কোহলি। ২৩ বল খেলে ৪৪ রান করেছেন এবি ডি ভিয়িলার্স। ১৮ বল খেলে ৩৭ রান করেছেন মন্দ্বীপ সিং।

কলকাতা নাইট রাইডার্সের পক্ষে বিনয় কুমার ২টি, পীযুশ চাওলা ১টি, সুনিল নারিন ১টি, মিচেল জনসন ১টি ও নিতিশ রানা ২টি করে উইকেট নিয়েছেন।

ব্যাঙ্গালুরুর দেয়া ১৭৭ রানের টার্গেটে ব্যাট করতে নেমে ক্রিস লিনকে দ্রুত হারালেও সুনিল নারিনের ব্যাটে দুর্দান্ত শুরু পায় কলকাতা। চতুর্থ ওভারেই দলীয় অর্ধশতক পার করে তারা। ব্যাঙ্গালুরুর বোলারদের তুলোধনা করে মাত্র ১৭ বলে চারটি ৪ ও পাঁচ ছয়ে নিজের অর্ধশতক পূরণ করেন সুনিল নারিন। অর্ধশতক হাঁকানোর পরেই যাদবের বলে বোল্ড হয়ে ফিরেন তিনি।

নারিন ফেরার পর তরুণ নিতিশ রানা ও অধিনায়ক দীনেশ কার্তিক দায়িত্বশীল খেলতে থাকেন। রানা ২৫ বলে ৩৪ রান করে ফিরে গেলেও একপ্রান্ত আগলে রাখেন অধিনায়ক কার্তিক।

শেষ পর্যন্ত আন্দ্রে রাসেলের ১৬ ও কার্তিকের অপরাজিত ৩৫ রানের ইনিংসে ৭ বল বাকি থাকতেই ৬ উইকেট হারিয়ে জয়ের বন্দরে পৌছে যায় কলকাতা নাইট রাইডার্স।

কলকাতার জয়ের মূলে শেষ পর্যন্ত অবদান রাখেন অধিনায়ক দিনেশ কার্তিক। মাত্রই কিছুদিন আগে শ্রীলঙ্কায় নিদাহাস ট্রফির ফাইনালে বাংলাদেশের বিপক্ষে শেষ বলে ছক্কা মেরে ভারতকে ট্রফি জিতিয়েছিলেন কার্তিক। সেই পারফরম্যান্সই যেনো তিনি টেনে নিয়ে আসলেন ইডেন গার্ডেনে। ম্যাচ সেরা হন নারিন।

বেঙ্গালুরুর ইংলিশ পেসার ক্রিস ওকস ৩৬ রানে ৩ উইকেট পান। ভারতীয় পেসার উমেশ যাদব ২৭ রানে নেন ২ উইকেট।

আরও পড়ুন :

এএ

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
দায়িত্ব নিয়েই যে চ্যালেঞ্জ নিলেন মুশতাক আহমেদ
টিভিতে আজকের খেলা
রাজস্থানের কাছে ৯ উইকেটে মুম্বাইয়ের হার
ক্রিকেট-ফুটবলকে টপকে দেশসেরার খেতাব অ্যাথলেটিকসের
X
Fresh