• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

সাকিবের সামনে নয়া মাইলফলক

স্পোর্টস ডেস্ক

  ০৭ এপ্রিল ২০১৮, ১৮:১১

সাকিবের ঝুলিতে এত রেকর্ড যে ভক্তরা মজা করে অনেক সময় রেকর্ড-আল-হাসান নামেও বলেন তাকে। এই নামের যথাযথ প্রমাণও দিয়ে যাচ্ছেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান।

আজ শনিবার থেকে শুরু হচ্ছে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ১১তম আসর। বাংলাদেশ দলের টি-টোয়েন্টি অধিনায়ক এবারের আসরে খেলছেন সানরাইজার্স হায়দরাবাদের হয়ে। এর আগে টানা ৭ বছর খেলেছেন বলিউড অভিনেতা শাহরুখ খানের দল কলকাতা নাইট রাইডার্স থেকে।

শুধু আইপিএলেই নয়, সাকিব খেলেছেন ক্রিকেট দুনিয়ার সব বড় বড় লিগ গুলোতে। বাদ যায়নি কোনটা। অস্ট্রেলিয়ার বিগ-ব্যাশ, ইংল্যান্ডের টি-টোয়েন্টি ব্লাস্ট, ওয়েস্ট ইন্ডিজের সিপিএল, পাকিস্তানের পিএসএল কিংবা নিজের দেশের মাটিতে বিপিএল।

--------------------------------------------------------
আরও পড়ুন : আইপিএলে সাকিবের ম্যাচগুলো
--------------------------------------------------------

এতসব লিগ খেলে সমৃদ্ধ সাকিব আল হাসান। জাতীয় দলের জার্সি ও ফ্র্যাঞ্চাইজি টোয়েন্টি লিগে এখন পর্যন্ত খেলেছেন মোট ২৫৪ ম্যাচ। ২৪৮ ইনিংসে বোলিং করে নিয়েছেন তুলে নিয়েছেন ২৯৪ উইকেট।

৩০০ উইকেটের মাইলফলক স্পর্শ করতে বাকি মাত্র ৬ উইকেট। পেছনে ফেলার অপেক্ষা পাকিস্তানের কিংবদন্তি শহীদ আফ্রিদিকে। ২৭৪ ম্যাচে ৩০০ উইকেট নিয়ে চার নম্বরে আছে এই স্পিনিং অলরাউন্ডার।

৩৭৫ ম্যাচে ৪১৩ উইকেট নিয়ে সবার উপরে আছেন ক্যারিবীয় অলরাউন্ডার ডোয়াইন ব্রাভো। দ্বিতীয় স্থান লঙ্কান পেসার লাসিথ মালিঙ্গার দখলে। তার ঝুলিতে আছে ২৫৬ ম্যাচে ৩৪৮ উইকেট।

অন্যদিকে তিন নম্বরে আরেক ক্যারিবীয় অলরাউন্ডার সুনীল নারাইন। ২৭১ ম্যাচ খেলে ডান-হাতি এই স্পিনার তুলে নিয়েছেন মোট ৩১৭টি উইকেট।

আরও পড়ুন :

এমআর/ওয়াই

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বাংলা নববর্ষের শুভেচ্ছা জানালেন সাকিব
জুয়ার বিজ্ঞাপনে দেশের সব তারকাকে ছাড়িয়ে সাকিব
সাকিব ও আমাকে নিয়ে মনের মাধুরী মিশিয়ে সংবাদ করা হচ্ছে : মেজর হাফিজ
যে প্রস্তাব ছিল সাকিবের, জানালেন মেজর হাফিজ
X
Fresh