• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

‘মেসির পূর্ণ স্বাধীনতায় মিলবে শিরোপা’

স্পোর্টস ডেস্ক

  ০২ এপ্রিল ২০১৮, ১৭:২০

আর্জেন্টিনার ফুটবল কিংবদন্তী দিয়াগো ম্যারাডোনার সঙ্গে তুলনা করা হয়ে থাকে বর্তমান তারকা ফুটবলার লিওনেল মেসিকে। দুজনই বাঁ পায়ের, দুজনের স্কিল, ড্রিবলিং, পাসিং সব কিছুই বলা হয় এই ধরনের। পার্থক্য শুধু এক জায়গায়। সেটা হলো একটি ভঙ্গুর দলকে বিশ্বকাপ জয়ের নেতৃত্ব দিয়েছেন ম্যারাডোনা। অন্যদিকে লিওনেল মেসি তিনটি ফাইনালে উঠলেও একটি শিরোপাও ছুঁয়ে দেখা হয়নি। দলকে কাঙ্ক্ষিত শিরোপা এনে দিতে পারেননি। তাই এই একটি ট্রফির জন্য ম্যারাডোনার সমকক্ষে মেসিকে বসাতে নারাজ ৮৬ বিশ্বকাপ জয়ী কোচ কার্লোস বিলার্দো। বিলার্দোর মতে, ম্যারাডোনার পর্যায়ে যেতে হলে মেসিকে অবশ্যই বিশ্বকাপ জিততে হবে।

--------------------------------------------------------
আরও পড়ুন: লালমনিরহাটে শুরু হলো নারীদের ব্যাট-বলের লড়াই
--------------------------------------------------------

প্রিয় ক্লাব বার্সেলোনার হয়ে অনেক ট্রফি জিতেছেন মেসি। তবে আর্জেন্টিনার হয়ে বড় কোনো টুর্নামেন্টের শিরোপা জেতা হয়নি তার। অবশ্য শিরোপা ছুঁয়ে দেখার দ্বারপ্রান্তে গেছেন বেশ কবারই। কিন্তু বারবারই স্বপ্নভঙ্গ হয়েছে। ফিরে আসতে হয়েছে খালি হাতে। ২০১৪ বিশ্বকাপ, ২০১৫-১৬ কোপা আমেরিকার ফাইনালে দলকে তুলেও শিরোপাবঞ্চিত থাকতে হয় তাকে।

১৯৮৬ সালে ম্যারাডোনা কোম্পানীকে পরিচালনা করেন বিলার্দো। তার অধীনেই দ্বিতীয়বারের মতো ফুটবলের সর্বোচ্চ পুরস্কারটি জেতে আর্জেন্টিনা। যদিও বিশ্বকাপের আগে আর্জেন্টিনাকে কেউই ফেভারিটের তালিকায় রাখেননি। সেবার সেনাপতির দায়িত্ব পালন করেন ম্যারাডোনা। তার একক নৈপুণ্যে শিরোপা ঘরে তোলে আলবিসেলেস্তেরা।

ব্রাজিলিয়ান সংবাদমাধ্যম ফোলহা ডি সাও পাওলোকে বিলার্দো বলেন, ম্যারাডোনার সঙ্গে সবসময় মেসিকে তুলনা করা হয়। তবে তাকে সেই পর্যায়ে যেতে অবশ্যই আজেন্টিনাকে বিশ্বকাপ এনে দিতে হবে।

তিনি আরো বলেন, বিশ্বকাপ জেতানোর মতো সবরকম শক্তি-সামর্থ্য ও দক্ষতা মেসির আছে।

আগামী ১৪ জুন রাশিয়ায় বসবে ফুটবল বিশ্বকাপের ২১তম আসর। এবার আর্জেন্টিনার জেতার দারুণ সম্ভাবনা দেখছেন এ কিংবদন্তি কোচ। তিনি বলেন, তাদের ভীষণ সম্ভাবনা আছে। গত বিশ্বকাপের চেয়ে এটি শক্তিশালী দল। আমরা জার্মানির চেয়েও শক্তিশালী।

স্বপ্নের সোনার ট্রফি জয়ের পথও বাতলে দিয়েছেন তিনি, মেসিকে পূর্ণ স্বাধীনতা দিতে হবে। তাকে কোনো চাপের মধ্যে রাখা যাবে না। অন্য সদস্যদের কেবল সহযোগিতা করে যেতে হবে।

২০১৮ বিশ্বকাপে ডি গ্রুপে রয়েছে আর্জেন্টিনা। এ গ্রুপে দুবারের বিশ্বচ্যাম্পিয়নদের প্রতিপক্ষ নাইজেরিয়া, ক্রোয়েশিয়া ও আইসল্যান্ড।

আরও পড়ুন:

এএ

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
২০২৬ বিশ্বকাপে জার্মানির কোচ নাগেলসমান
বঙ্গবন্ধু ও বঙ্গমাতা ফুটবল টুর্নামেন্টের ফাইনাল শনিবার
বঙ্গবন্ধু ও বঙ্গমাতা ফুটবল টুর্নামেন্ট ‘গিনেস বুকে’ স্থান পাবে : প্রতিমন্ত্রী
টিভিতে আজকের খেলা
X
Fresh