• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

বিশ্রামে রোনালদো, ফিরলেন মেসি

স্পোর্টস ডেস্ক

  ৩১ মার্চ ২০১৮, ১৪:৫০

রাশিয়া বিশ্বকাপের প্রস্তুতি হিসেবে আন্তর্জাতিক প্রীতি ম্যাচ শেষে আজ শনিবার থেকে আবারও ক্লাবের লড়াইয়ে ফিরছে ফুটবলাররা। স্প্যানিশ লা লিগা, ইংলিশ প্রিমিয়ার লিগ, বুন্দেসলিগা ও সিরি আ’ আজ থেকে ফের মাঠে গড়াচ্ছে।

এদিকে চ্যাম্পিয়নস লিগের ম্যাচ সামনে রেখে দলের অনেককে বিশ্রাম দিয়েছেন জিনেদিন জিদান। ক্রিশ্চিয়ানো রোনালদো, টনি ক্রুস, মার্সেলো ও ইসকোর মতো তারকা খেলোয়াড়কে লাস পালমাসের বিপক্ষে লা লিগার ম্যাচের দলে রাখেননি রিয়াল মাদ্রিদের কোচ।

অন্যদিকে ইনজুরির কারণে প্রীতি ম্যাচে খেলতে পারেননি আর্জেন্টাইন তারকার লিওনেল মেসি। লা লিগায় আজকের ম্যাচে এই ফরোয়ার্ডকে নিয়ে শংকায় থাকলেও চোট থেকে সেরে ওঠায় দলে ফিরেছেন ক্ষুদে জাদুকর। ওদিকে নিষেধাজ্ঞা কাটিয়ে দলে ফিরেছেন আরেক তারকা লুইস সুয়ারেজ।

রাতে লাস পালমাসের আতিথেয়তা নেবে রিয়াল মাদ্রিদ। বাংলাদেশ সময় রাত সাড়ে ১০টায় ম্যাচটি শুরু হবে।

--------------------------------------------------------
আরও পড়ুন: ইরানের জালেও বাংলাদেশের মেয়েদের ৮ গোল
--------------------------------------------------------

দিনের অপর ম্যাচে লা লিগায় মাঠে নামবে শিরোপা প্রত্যাশি বার্সেলোনা। বার্সেলোনা খেলবে সেভিয়ার বিপক্ষে।

রোনালদোকে বিশ্রাম দিয়েছেন জিদান। এছাড়া রিয়ালের হয়ে নামতে পারবেন না আরও পাঁচ ফুটবলার। রোনালদোর সঙ্গে ক্রুস ও মার্সেলোকে বিশ্রাম দিয়েছে টিম ম্যানেজমেন্ট। রামোস ও ইসকো ইনজুরিতে। আর দানি কার্ভাহাল নিষিদ্ধ। সব মিলিয়ে তারকা ছয় ফুটবলারকে ছাড়াই লাস পালমাসের আতিথেয়তা নিবে রিয়াল।

বলার অপেক্ষা রাখে না লা লিগার বর্তমান চ্যাম্পিয়নদের গুরুত্ব দিচ্ছে মঙ্গলবারের চ্যাম্পিয়নস লিগের ম্যাচে। জুভেন্টাসের বিপক্ষে কোয়ার্টার ফাইনাল খেলবে তারা। ক্রুস ও মার্সেলো জাতীয় দলের হয়ে দুই ম্যাচে ১৮০ মিনিট মাঠে খেলেছেন। আর রোনালদো রয়েছেন টানা খেলার উপর। শতভাগ ফিট সিআরসেভেনকে জুভেন্টাসের বিপক্ষে চাইছেন জিদান।

অপরদিকে বাংলাদেশ সময় শনিবার পৌনে একটায় সেভিয়ার মাঠে খেলতে নামবে বার্সেলোনা। ২৯ ম্যাচে ৭৫ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে ভালভার্দের দল।

হ্যামস্ট্রিংয়ের চোটে ভোগা মেসি আর্জেন্টিনার হয়ে ইতালি ও স্পেনের বিপক্ষে গত দুটি প্রীতি ম্যাচ খেলতে পারেননি। চোট কাটিয়ে ওঠায় তারকা এই ফরোয়ার্ডকে ১৮ জনের দলে রেখেছেন বার্সা কোচ।

দলে জায়গা হয়নি সার্জিও বুসকেটসের। পায়ের আঙুলে চোট পাওয়ায় নির্ভরযোগ্য এই ডিফেন্ডারকে ছাড়াই সেভিয়ার বিপক্ষে খেলবে কাতালনরা।

আরও পড়ুন:

এএ/ওয়াই

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
২০২৬ বিশ্বকাপে জার্মানির কোচ নাগেলসমান
বঙ্গবন্ধু ও বঙ্গমাতা ফুটবল টুর্নামেন্টের ফাইনাল শনিবার
বঙ্গবন্ধু ও বঙ্গমাতা ফুটবল টুর্নামেন্ট ‘গিনেস বুকে’ স্থান পাবে : প্রতিমন্ত্রী
টিভিতে আজকের খেলা
X
Fresh