• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

বোল্ট-সাউদির তোপের পর বেয়ারেস্টোর প্রতিরোধ

স্পোর্টস ডেস্ক

  ৩০ মার্চ ২০১৮, ১৬:০২

ট্রেন্ট বোল্ট ও টিম সাউদির বোলিং তোপে পড়ে ১০০ রান তোলার আগেই ৫ উইকেট হারিয়ে দ্বিতীয় সেশনেই পথচ্যুত! কিন্তু জনি বেয়ারস্টো এই মড়ক রুখে পথে ফিরিয়েছেন দলকে। এক সাউদির তোপেই এই অবস্থা। সারাদিনে ফিরিয়েছেন পাঁচজনকে। পরে যোগ দেন আরেক পেসার বোল্ট। দুজনের দাপুটে বোলিংয়ের দিনে দ্বিতীয় টেস্টে ইংল্যান্ডের হয়ে লড়লেন কেবল মিডল অর্ডার ব্যাটসম্যান জনি বেয়ারস্টো (৯৭*) এবং পেসার মার্ক উড (৫২*)। দুজনে অপরাজিত থেকে প্রথমদিন শেষ করেছেন দলীয় ২৯০ রানে। হাতে আছে দুই উইকেট।

নিউজিল্যান্ডের অকল্যান্ডে সিরিজ নির্ধারণী টেস্টে টস জিতে ইংল্যান্ডকে ব্যাটিংয়ে পাঠিয়েছিলেন অধিনায়ক কেন উইলিয়ামসন। প্রথম টেস্টের প্রথম ইনিংসে মাত্র ৫৮ রান গুটিয়ে গিয়ে ম্যাচটা ইনিংস ব্যবধানে হেরেছিল ইংল্যান্ড। ক্রাইস্টচার্চ টেস্টেও ইংল্যান্ডকে একই পথে নিয়ে যেতে চেয়েছিলেন উইলিয়ামসন। টস জিতে তাই নেমে পড়লেন ফিল্ডিংয়ে।
--------------------------------------------------------
আরও পড়ুন: মালয়েশিয়ার জালে প্রমীলাদের গোল উৎসব
--------------------------------------------------------

অ্যালিস্টার কুক হতে পারেন টেস্টে ইংল্যান্ডের ইতিহাসে অন্যতম সেরা ব্যাটসম্যান, কিন্তু এ বছর তার ব্যাটে নিদারুণ রানখরা চলছে। ৩ ম্যাচে ৫ ইনিংসে মোট রান মাত্র ৫৮! ক্রাইস্টচার্চেও ইংল্যান্ডের প্রথম ইনিংসে মাত্র ২ রানে ট্রেন্ট বোল্টের শিকার হন। প্রথম সেশনে জেমস ভিন্সকেও হারিয়ে মধ্যাহ্ন বিরতিতে (৭২/২) গিয়েছিল ইংল্যান্ড। ভিন্সকে তুলে নেয়া সাউদি তাণ্ডব চালান দ্বিতীয় সেশন থেকে। ৩৫.৬ ওভার থেকে ৩৭.২ ওভার—এই ৯ বলের ব্যবধানে ইংল্যান্ড হারিয়েছে ৩ উইকেট!

অধিনায়ক রুট ও স্টোনম্যানকে তুলে নেন সাউদি। ডেভিড মালানকে ফিরিয়েছেন বোল্ট। ৯৪ রানেই ৫ উইকেট হারিয়ে বিপদে পড়ে ইংল্যান্ড। বেয়ারস্টোর লড়াই ঠিক এখান থেকেই শুরু। ষষ্ঠ উইকেটে বেন স্টোকসের সঙ্গে ৫৭ রানের জুটি গড়ার পর অষ্টম উইকেটে মার্ক উডকে সঙ্গে নিয়ে ১০৯ বলে ৯৫ রানের ঝোড়ো গতির জুটি উপহার দেন বেয়ারস্টো। সাউদির শিকার হওয়ার আগে ৫২ রান করা উড তুলে নিয়েছেন টেস্টে নিজের প্রথম ফিফটি।