• ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
logo

বিশ্বকাপ জিততে তিন মেসি প্রয়োজন!

স্পোর্টস ডেস্ক

  ২৯ মার্চ ২০১৮, ১৯:৩৬

রাশিয়া বিশ্বকাপ শুরু হতে আর আড়াই মাসের মত বাকি। এরই মধ্যে দলগুলো নিজেদের ঝালাই করে নিতে নেমে পড়েছিল প্রীতি ম্যাচে। সেখানে সবার লক্ষ্য ছিল বড়দলগুলো কি করে। বিশেষ করে ব্রাজিল, আর্জেন্টিনা, জার্মানি, স্পেন এবং ফ্রান্স। সবাই নিজেদের ম্যাচে ভালো পারফর্ম করলেও একেবারেই বাজে খেলেছিল আর্জেন্টিনা।

প্রথম ম্যাচে বিশ্বকাপে চান্স না পাওয়া ইতালির বিপক্ষে জয় পেলেও তাদের আক্রমণভাগকে তেমন সুদৃঢ় দেখা যায়নি। আর দ্বিতীয় ম্যাচে তো যাচ্ছে তাই পারফরম্যান্স। দ্বিতীয় ম্যাচের খেলা দেখে তো মনেই হয়নি যে এটা আর্জেন্টিনা দল। মনে হচ্ছিল অলিগলিতে খেলা কোনো একটি দল স্পেনের বিপক্ষে খেলেছে। যার ফল ৬-১ গোলের বিশাল ব্যবধানে পরাজয়। এ নিয়েই উত্তপ্ত পুরো আর্জেন্টিনা।

--------------------------------------------------------
আরও পড়ুন: নিজের জাত চেনাতে সময় নিলেন না সাবিনা
--------------------------------------------------------

এবারের বিশ্বকাপ লিওনেল মেসি সহ আরো অনেক খেলোয়াড়ের শেষ বিশ্বকাপ। এজন্য সকলেরই চাওয়া এবারের বিশ্বকাপ জিতে মেসি জাতীয় দলে না সাফল্য পাওয়ার তকমাটা মুছে ফেলুক। বিশ্বজুড়ে আর্জেন্টাইন সমর্থকরা হয়তো বসে বসে শিরোপা স্বপ্নের মালাই গাঁথছেন। কিন্তু আর্জেন্টিনার সবচেয়ে জনপ্রিয় পত্রিকা ‘ওলে’ তাদের সেই শিরোপা স্বপ্নে জলই ঢেলে দিল। পত্রিকাটির যে অভিমত, তার একটাই অর্থ, আর্জেন্টিনা রাশিয়ায় বিশ্বকাপ জিততে পারবে না! এই মুহূর্তে আর্জেন্টিনায় আছেন একজন লিওনেল মেসি। কিন্তু ওলে’র দাবি, এক মেসিতে হবে না। বিশ্বকাপ জিতলে হলে আর্জেন্টিনার তিনজন মেসি লাগবে!