• ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
logo

ওয়ার্নার-স্মিথ এক বছরের জন্য নিষিদ্ধ

স্পোর্টস ডেস্ক

  ২৮ মার্চ ২০১৮, ১৫:০৪

আগে থেকেই ব্রিটিশ পত্রিকাগুলো ফলাও করেছিল যে বল টেম্পারিংয়ের দায়ে এক বছরের সাজা হতে পারে স্মিথ ও ওয়ার্নারের। শেষ পর্যন্ত বুধবার সিএ থেকে এমন ঘোষণাই এলো। বল টেম্পারিংয়ের চেষ্টায় জড়িত থাকায় অধিনায়কত্ব থেকে সরিয়ে দেয়া স্টিভেন স্মিথ ও ডেভিড ওয়ার্নারকে এক বছর নিষিদ্ধ করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ)। যার হাতে সেদিন বল টেম্পারিং হয়েছে কেপটাউনে সেই ক্যামেরন ব্যানক্রাফটকে ৯ মাসের জন্য নিষিদ্ধ করা হয়েছে।

ক্রিকেট অস্ট্রেলিয়া দ্রুতই আনুষ্ঠানিকভাবে এ ঘোষণা দেবে বলে ধারণা করা হচ্ছে। শাস্তি পাওয়া তিন ক্রিকেটারই এই রায়কে চ্যালেঞ্জ করতে পারবেন।

দিনের খেলা শেষে সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে স্মিথ স্বীকার করেন, দলের ‘লিডারশিপ গ্রুপ’ মিলেই টেম্পারিংয়ের সিদ্ধান্ত নিয়েছিলেন। বেনক্রাফটও বলেন, এই ঘটনার পেছনে অধিনায়কের অনেক ভূমিকা ছিল।
--------------------------------------------------------
আরও পড়ুন: ওয়ার্নের কার্বন কপির দেখা মিললো কোয়েটায় (ভিডিও)
--------------------------------------------------------

এর আগে টেস্ট সিরিজের শেষ ম্যাচ জোহানেসবার্গ টেস্টে আপাতত তাদের নিষিদ্ধ করে দক্ষিণ আফ্রিকা থেকে দেশে ফিরিয়ে নেয়ার কথা জানিয়েছিল ক্রিকেট অস্ট্রেলিয়া।

ক্রিকেট অস্ট্রেলিয়া ঘটনার তদন্ত করতে সাউথ আফ্রিকায় প্রতিনিধি দল পাঠায়। প্রতিনিধি দলের প্রধান ইয়ান রয় জানিয়েছেন, প্রাথমিক তদন্তে তারা কোচ ড্যারেন লেহম্যানের দোষ খুঁজে পাননি। টেম্পারিংয়ের সঙ্গে শুধুমাত্র ‘এই তিনজন জড়িত’। আগে থেকে কোচ কিছুই জানতেন না। তাই দলের সঙ্গে তিনি সাউথ আফ্রিকায় থেকে দায়িত্ব চালিয়ে যাবেন।

টিভি ফুটেজে অবশ্য দেখা গেছে, লেহম্যান ওয়াকিটকির মাধ্যমে সাইড লাইনে থাকা দ্বাদশ খেলোয়াড়কে কিছু একটা বলছেন।