• ঢাকা মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১
logo

স্বাধীনতা দিবসে ক্রিকেটের জয়

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২৬ মার্চ ২০১৮, ১৯:৪৪

মহান স্বাধীনতা দিবসে মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে বসেছিল তারার মেলা। প্রীতি ক্রিকেট ম্যাচে মুখোমুখি হয়েছিলেন বাংলাদেশ জাতীয় দলের সাবেক ক্রিকেটাররা। আজ সোমবার এক মাত্র টি-টোয়েন্টি ম্যাচে আতহার আলী খানের বাংলাদেশ সবুজ দলকে ৬ উইকেটে হারিয়ে দিয়েছে আকরাম খানের বাংলাদেশ লাল দল।

সাবেক টাইগারদের নিয়ে প্রীতি ম্যাচের আয়োজন প্রতি বছরই করে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। সোমবার প্রথম ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ১৬৬ সংগ্রহ করে সবুজ দল। জবাবে ১৮.১ ওভারে ৬ উইকেট হাতে রেখেই জয় তুলে নেয় লাল দল।

ম্যাচে দর্শক গ্যালরিতে উপস্থিত ছিলেন ওয়ানডে দলের অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা এবং টেস্ট ও টি-টোয়েন্টি দলের অধিনায়ক সাকিব আল হাসান। বাংলাদেশের পতাকা নিয়ে মাঠের পাশে দেখা যায় মুশফিকুর রহিমকে।

--------------------------------------------------------
আরও পড়ুন: স্মিথদের লঘু শাস্তি, আইসিসির ওপর চটেছে ক্রিকেটমহল
--------------------------------------------------------

এসময় সাবেক ক্রিকেটারদের স্ত্রী-সন্তানরাও আসেন ম্যাচ উপভোগ করতে।

ম্যাচ সেরা হন লাল দলের হান্নান সরকার। ১০টি চার ও দুই ছক্কায় ২৪ বলে ৬১ রানের ইনিংস উপহার দেন তিনি। মিনহাজুল আবেদীন নান্নুর ব্যাট থেকে আসে ২৫ বলে ৩১। ১৮ বলে ২৮ রানে অপরাজিত থেকে সহজ জয় নিশ্চিত করে মাঠ ছাড়েন খালেদ মাহমুদ সুজন। দু’টি উইকেট লাভ করেন শফিউদ্দিন আহমেদ বাবু। অন্য দু’টি নেন মিজানুর রহমান বাবুল ও সাইফুল্লাহ খান।

এর আগে প্রথমে ব্যাট করে সাত উইকেট হারিয়ে স্কোরবোর্ডে ১৬৬ রান তোলে সবুজ একাদশ। সর্বোচ্চ ৩৪ রান করেন রফিকুল ইসলাম খান। হারুনুর রশিদ লিটন ২৭ রান করে আউট হন। সমান ১৬ বলে ২৭ রানে অপরাজিত থাকেন জাহাঙ্গীর আলম।

তিনটি করে উইকেট দখল করেন জাকির হাসান ও সুজন। একটি উইকেট নেন তালহা জুবায়েরের।

আরও পড়ুন:

ওয়াই/পি

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
দায়িত্ব নিয়েই যে চ্যালেঞ্জ নিলেন মুশতাক আহমেদ
টিভিতে আজকের খেলা
রাজস্থানের কাছে ৯ উইকেটে মুম্বাইয়ের হার
ক্রিকেট-ফুটবলকে টপকে দেশসেরার খেতাব অ্যাথলেটিকসের
X
Fresh