• ঢাকা মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১
logo

স্বাধীনতা দিবসে লা লিগার শুভেচ্ছা

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২৬ মার্চ ২০১৮, ১২:১৭

আজ ২৬ মার্চ। মহান স্বাধীনতা ও জাতীয় দিবস। এ বছর বাংলাদেশের স্বল্পোন্নত দেশের গ্রুপ (এলডিসি) থেকে উন্নয়নশীল দেশে উত্তরণের যোগ্যতা অর্জন বিশেষ মাত্রা যোগ হয়েছে।

এই দিনে ৩০ লাখ শহীদের রক্তস্নাত মুক্তিযুদ্ধের সূচনা হয়েছিল। হাজার বছরের শোষণ-বঞ্চনার অভিশাপমুক্ত হওয়ার যাত্রা শুরু হয়েছিল। বাঙালি জাতির সংগ্রামময় জীবনের সর্বশ্রেষ্ঠ অর্জন হচ্ছে এ দিনটি। ১৯৭১ সালের আজকের এ দিনটিতে আনুষ্ঠানিক সূচনা ঘটেছিল বাঙালির সশস্ত্র মুক্তিযুদ্ধের।

--------------------------------------------------------
আরও পড়ুন: আফগান বধে দলে থাকবে না সিনিয়ররা!
--------------------------------------------------------

পাকিস্তানি শোষকদের কবল থেকে মাতৃভূমিকে স্বাধীন করতে রণাঙ্গনে ঝাঁপিয়ে পড়েছিলেন বাংলার দামাল ছেলেরা। ৯ মাস বহু ত্যাগ-তিতিক্ষা আর রক্তক্ষয়ী যুদ্ধের পর ১৬ ডিসেম্বর অর্জিত হয় বিজয় ও সার্বভৌমত্ব।

বাংলাদেশের স্বাধীনতা দিবসের শুভেচ্ছা জানাতে গুগল তাদের সার্চ ইঞ্জিন ডুডলে জায়গা দিয়েছে লাল-সবুজ পতাকা। গুগলে ঢুকলেই দেখা যাচ্ছে উড়ছে বাংলাদেশের পতাকা।

বাংলাদেশের স্বাধীনতা দিবসের শুভেচ্ছা জানিয়েছে স্প্যানিশ লা লিগা কর্তৃপক্ষ। লিওনেল মেসি-ক্রিস্টিয়ানো রোনালদোদের লা লিগা কর্তৃপক্ষ তাদের অফিসিয়াল ফেসবুকে বাংলাদেশের পতাকার ছবি দিয়ে লিখেছে,‘স্বাধীনতা দিবসের শুভেচ্ছা।’

পোস্টটি এরই মধ্যে ভাইরাল হয়েছে। মাত্র এক ঘন্টায় পোস্টটি প্রায় পাঁচ হাজার ৭৩০টি শেয়ার হয়েছে, লাইক পড়েছে ৩০ হাজারেরও বেশি এবং কমেন্টস পড়েছে এক হাজার ৯৮৫টি। প্রতিটি কমেন্টেই বাংলাদেশকে শুভেচ্ছা জানাচ্ছে সবাই। বাংলাদেশিরা লা লিগা কর্তৃপক্ষকেও সম্মান দেয়ার জন্য জানাচ্ছে ধন্যবাদ।

আরও পড়ুন:

এএ

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
টিভিতে আজকের খেলা
‘ফুটবলের উজ্জ্বল তারকারা অবশ্যই ফর্মে ফিরবে’
ঈদের শুভেচ্ছা ভাগাভাগি করল ইউরোপের ফুটবল ক্লাবগুলো
শুরু হতে যাচ্ছে সেলিব্রিটি ফুটবল টুর্নামেন্ট
X
Fresh