• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

বাংলাদেশের বোলিং তোপে লঙ্কানরা

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১৬ মার্চ ২০১৮, ২০:১৫

প্রথম দেখায় পরাজয়ের পর এ ম্যাচে জয় ছাড়া কিছুই দেখছে না লঙ্কানরা। কারণ এ ম্যাচে হারলেই নিজেদের ঘরে দর্শক হয়ে যেতে হবে। এমন পরিস্থিতিতে টাইগারদের বোলিং তোপে পড়েছে লঙ্কানরা। ইতোমধ্যেই হারিয়ে ফেলেছে ৫ উইকেট।

এ রিপোর্ট লেখা পর্যন্ত ৯ ওভার শেষে ৫ উইকেট হারিয়ে ৪৩ রান করেছে লঙ্কানরা। মাঠে আছেন কুশল পেরেরা ১২ ও থিসারা পেরেরা ১ রানে।

টস হেরে ব্যাটিংয়ে নেমে দলীয় ১৫ রানেই লঙ্কান ওপেনার গুণাথিলাকে সাব্বিরের ক্যাচ বানিয়ে প্রথম আঘাত দেন সাকিব আল হাসান। এরপর বোলিংয়ে পরিবর্তন করে মুস্তাফিজ এনেই সাফল্য পান সাকিব। দলীয় ২২ রানে কুশল মেন্ডিসকে সৌম্যর ক্যাচ বানিয়ে ফেরান। এরপরই দলীয় ৩১ রানে মিরাজ ও মুস্তাফিজ মিলে রান আউট করেন থারাঙ্গাকে।

পরের ওভারে এসে আবার আঘাত হানেন মুস্তাফিজ। এবার কোন রান করার আগেই উইকেটের পিছনে মুশফিককে ক্যাচ দেন শানাকা। এরপর দলীয় ৪১ রানে জীবন মেন্ডিসকে মুস্তাফিজের ক্যাচ বানিয়ে ফেরান মিরাজ।

এর আগে অঘোষিত সেমিতে রূপ নেয়া ম্যাচে টস জিতে বোলিংয়ের সিদ্ধান্ত নেয় বাংলাদেশ। বাংলাদেশ সময় ম্যাচটি শুরু হয় সন্ধ্যা সাড়ে ৭টায়। খেলাটি সরাসরি সম্প্রচার করছে বিটিভি, চ্যানেল নাইন ও টেন স্পোর্টস।

বাংলাদেশ দলে আজ একটি পরিবর্তন আনা হয়েছে। আবু হায়দার রনির পরিবর্তে খেলছেন সাকিব আল হাসান। শ্রীলঙ্কা দলে দুইটি পরিবর্তন নিয়ে মাঠে নামে সুরঙ্গা লাকমাল ও দুশমান্থ চামারার পরিবর্তে দলে এসেছেন ইসুরু উদানা ও আমিলা আপন্সো।

টুর্নামেন্টের প্রথম দেখাতে স্বাগতিক শ্রীলঙ্কাকে হারিয়েছিল বাংলাদেশ। সেদিন মুশফিকুর রহিমের ব্যাটে চড়ে রেকর্ড রান তাড়া করে ম্যাচ জিতে বাংলাদেশ।

সিরিজ থেকে ছিটকে যাওয়া সাকিব শ্রীলঙ্কায় যান হঠাতই। বৃহস্পতিবার দলের সঙ্গে যোগ দেন। গত ২৭ জানুয়ারি ত্রিদেশীয় সিরিজের ফাইনালে শ্রীলঙ্কার বিপক্ষে ফিল্ডিংয়ের সময়ই আঙুলে চোট পেয়ে ছিটকে যান মাঠের বাইরে।

আঙুলে দশটি সেলাই দরকার হয়। পুনর্বাসনে ছিলেন দেড় মাস। চিকিৎসা করিয়েছেন থাইল্যান্ড ও অস্ট্রেলিয়াতেও। ঘরের মাঠে শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট ও টি-টুয়েন্টিতে ছিলেন না। তার অনুপস্থিতিতে অধিনায়কত্বের দায়িত্ব সামলেছেন মাহমুদুল্লাহ।

শ্রীলঙ্কা একাদশ
উপুল থারাঙ্গা, দানুশকা গুনাথিলাকা, কুশল মেন্ডিস, দাসুন শানাকা, কুশল পেরেরা, থিসারা পেরেরা, জীবন মেন্ডিস, ইসুরু উদানা, আকিলা ধনঞ্জয়া, নুয়ান প্রদিপ, আমিলা আপোন্সো।

বাংলাদেশ একাদশ
তামিম ইকবাল, লিটন দাস, সৌম্য সরকার, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, মাহমুদুল্লাহ রিয়াদ, সাব্বির রহমান, মেহেদী হাসান মিরাজ, মুস্তাফিজুর রহমান, রুবেল হোসেন, নাজমুল ইসলাম অপু।

এএ

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ইংল্যান্ডের সাবেক ক্রিকেটার ও ম্যাচ রেফারি সুব্বা রাও আর নেই
যুক্তরাষ্ট্র ক্রিকেটের দায়িত্বে বাংলাদেশের বিশ্বকাপজয়ী সাবেক কোচ
হাথুরুসিংহের ঢাকায় ফেরা নিয়ে যা জানাল বিসিবি
দলে ফেরা প্রসঙ্গে শান্তকে যা বলেছেন তামিম
X
Fresh