• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

পর্দা উঠলো প্রথম যুব গেমসের

আরটিভি অনলাইন রির্পোট

  ১০ মার্চ ২০১৮, ২২:২২

দেশের খেলাধুলায় নতুন সংযোজন যুব গেমসের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এতোদিন আয়োজনের দিক দিয়ে বাংলাদেশ গেমসই ছিল দেশের সবচেয়ে বড় ক্রীড়া আসর। এবার এর সঙ্গে সংযোজন হলো যুব গেমসের। অনূর্ধ্ব-১৭ অ্যাথলেটদের নিয়ে অনুষ্ঠিত হচ্ছে এ গেমস।

গেমসের প্রথম আসরকে স্মরণীয় করতে চূড়ান্ত পর্বের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে আজ শনিবার সন্ধ্যায় জমকালো এ গেমসের উদ্বোধন করেন।

সন্ধ্যা ৬টা ৩৫ মিনিটে প্রধানমন্ত্রীর আগমন ও আসন গ্রহণের পর জাতীয় সংগীতের মধ্যে দিয়ে শুরু হয় উদ্বোধনী অনুষ্ঠানের আনুষ্ঠানিকতা। এর আগে বিকেল চারটা থেকে পাঁচটা পর্যন্ত সংগীতানুষ্ঠান সাড়ে ৫টা থেকে ৬টা পর্যন্ত চলে ডিজে শো।
এরপর মাঠে প্রবেশ করে বিভিন্ন ডিসিপ্লিনের ক্রীড়াবিদরা। ডিসপ্লে বোর্ডে প্রদর্শিত হয় বাংলাদেশের খেলাধুলার বিভিন্ন সাফল্য নিয়ে একটি প্রামাণ্যচিত্র। উদ্বোধনী অনুষ্ঠান ছিল দর্শকের জন্য উন্মুক্ত।

জাতীয় সংগীতের পর ছিল অংশগ্রহণকারী আট দলের ক্রীড়াবিদ ও কোচদের মার্চপাস্ট। প্রথমে ছিল বরিশাল বিভাগের প্রতিযোগিরা। এরপর চট্টগ্রাম, ঢাকা, খুলনা, ময়মনসিংহ, রাজশাহী, রংপুর ও সর্বশেষ সিলেট বিভাগের প্রতিযোগিরা মার্চপাস্টে অংশ নেন।