• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

হলুদ ফিতা বাঁধায় ২৩ লাখ টাকা জরিমানা

স্পোর্টস ডেস্ক

  ১০ মার্চ ২০১৮, ১৩:৫৮

চাকরির সূত্রে জার্মানি ঘুরে বর্তমানে রয়েছেন ইংল্যান্ডে। তাই বলে কি নিজেদের দেশের পক্ষে কথা বলবেন না? এটা কখনো হতেই পারে না।

কাতালুনিয়ার স্বাধীনতার দাবিতে আন্দোলনরত নেতাদের গ্রেফতারের প্রতিবাদ জানাতে বুকে হলুদ ফিতা পরে মাঠে আসায় ইংলিশ ক্লাব ম্যানচেস্টার সিটির কোচ পেপ গার্দিওলাকে ২৩ লাখ টাকা জরিমানা করেছে ফুটবল অ্যাসোসিয়েশন (এফএ)।

গত বছরের নভেম্বরে এফএ কাপের ম্যাচে জামায় হলুদ ফিতা বেঁধে তুমুল বিতর্কের মুখে পড়েছিলেন গার্দিওলা। ম্যাচ শেষ হলুদ ফিতা বেঁধে সংবাদ সম্মেলনও করেন গার্দিওলা।
--------------------------------------------------------
আরও পড়ুন: এক বছর আগের সুখস্মৃতি কি জাগাবে আজ?
--------------------------------------------------------

কিন্তু ফিতাটা যে রাজনৈতিক বার্তা বহন করছে প্রচারমাধ্যমের কাছে সেটা শুরুর দিকে অস্বীকার করেন তিনি। এমন কি ফুটবল এসোসিয়েশন (এফএ) তার বিরুদ্ধে অভিযোগ আনলেও তা নাকচ করে দেন গার্দিওলা।

তবে এক পর্যায়ে শুনানির জন্য তাকে ডেকে পাঠানো হয়। তাই শেষ অবধি তোপের মুখে গত সপ্তাহে নিজের কৃতকর্মের জন্য দোষ স্বীকার করে দুঃখ প্রকাশ করেছেন বার্সেলোনার সাবেক কোচ।

কিন্তু শাস্তি এড়াতে গার্দিওলার অনুশোচনাও যথেষ্ট ছিল না। হলুদ ফিতা বেঁধে ডাগ আউটে দাঁড়ানোয় এবং একইভাবে সংবাদ সম্মেলন করায় সিটির স্প্যানিশ কোচকে ২৩ লাখ টাকা (বিশ হাজার পাউন্ড) জরিমানা করেছে এফএ।

এর পাশাপাশি স্প্যানিশ কোচকে সতর্কও করা হয়েছে যাতে তিনি মাঠে রাজনৈতিক কোনো বার্তা বহন না করেন।

আরও পড়ুন:

এএ

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ইতালিয়ান ফুটবল সাম্রাজ্যে ইন্টার মিলান
টিভিতে আজকের খেলা
ক্রিকেট-ফুটবলকে টপকে দেশসেরার খেতাব অ্যাথলেটিকসের
ইনজুরি কাটিয়ে ফিরছেন বাংলার ফুটবলের রক্ষণসেনা
X
Fresh