• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

ঘরের মাঠে হারলো এসি মিলান

স্পোর্টস ডেস্ক

  ০৯ মার্চ ২০১৮, ১১:১৩

মৌসুমের শুরু থেকেই প্রিমিয়ার লিগে ছন্নছাড়া আর্সেনাল। লিগের শেষ তিন ম্যাচে তিনটিতেই হার। মাঝে এফএ কাপেও হেরেছে সিটির কাছে। ব্যর্থতার মধ্যে থাকা আর্সেনাল এর মধ্যে ইউরোপা লিগে স্বস্তির জয় পেয়েছে। ইংলিশ প্রিমিয়ার লিগের ক্লাব আর্সেনাল ২-০ গোলে হারিয়েছে ইতালিয়ান সিরি’আ লিগের ক্লাব এসি মিলানকে।

বৃহস্পতিবার শেষ ষোলোর প্রথম লেগে এসি মিলানের মাঠ সান সিরোয় থেকে ২-০ গোলের জয় নিয়ে ফিরেছে ওয়েঙ্গারের শিষ্যরা। এই জয়ের ফলে শেষ আটে এক পা দিয়ে রাখল দল দুটি। ফিরতি লেগে অপ্রত্যাশিত কিছু না ঘটলে তারা যে ইউরোপা লিগের কোয়ার্টার ফাইনালে খেলবে সেটা বলা যায়।
--------------------------------------------------------
আরও পড়ুন: বাংলাদেশের পতাকার এ কী দশা!
--------------------------------------------------------

মিলানের সান সিরোয় ম্যাচের শুরু থেকেই স্বাগতিক শিবিরে আক্রমণ করে খেলতে থাকে আর্সেনাল। ম্যাচের অষ্টম মিনিটে গোলের সুযোগ পেয়েছিল দলটি। জ্যাক উইলশেয়ারের ফিরতি পাস থেকে মিখিতারিয়ানের শট পাশের জালে জড়ায়। তবে ম্যাচের ১৫ মিনিটে সফরকারী আর্সেনালকে লিড এনে দেন হেনরিক মিখিতারিয়ান।

মেসুত ওজিলের পাস নিজের নিয়ন্ত্রণে নিয়ে সামনে থাকা এসি মিলানের রক্ষণভাগের খেলোয়াড়কে বোকা বানাতে বাম পা থেকে বল টেনে ডান পায়ে আনেন। একটু স্পেস পেয়েই জোরালো শট নেন। সবাইকে ফাঁকি দিয়ে আর্মেনিয়ার তারকা উইঙ্গারের বল তার নিশানা খুঁজে পায়। জানুয়ারিতে ম্যানচেস্টার ইউনাইটেড থেকে যোগ দেয়ার পর আর্সেনালের হয়ে এটাই তার প্রথম গোল।