• ঢাকা মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১
logo

তিন নাম্বার নিয়ে দ্বিধায় অধিনায়ক!

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০৭ মার্চ ২০১৮, ১৮:৩৪

শ্রীলঙ্কায় অনুষ্ঠিত তিন জাতি নিদাহাস কাপের প্রথম ম্যাচ ইতোমধ্যে কলম্বোয় অনুষ্ঠিত হয়েছে। গতকালের ম্যাচ হয়েছে ব্যাটিং উইকেটে। আগামীকাল ৮ মার্চ রয়েছে টুর্নামেন্টের দ্বিতীয় ম্যাচ। এই ম্যাচে বাংলাদেশের প্রতিপক্ষ ভারত। ভারত ও শ্রীলঙ্কার ম্যাচ দেখে যদি কিছু শিখতে পারে তবে বাংলাদেশের দল সাজানোর কাজটা সহজ হয়ে যায় কিছুটা।

দেখার বিষয় শেষ পর্যন্ত কারা থাকবে সেরা এগারো তে। ওপেনিংয়ে আপাতত তামিম-সৌম্যের বিকল্প ভাবা খানিকটা কঠিনই বলা চলে। এরপর তিন নাম্বারে কে? এই এক জায়গার দাবিদার তিনজন। সাব্বির, লিটন আর মুশফিক।

তিন নাম্বার পজিশনে একটা সময় আস্থার নাম ছিল সাব্বির। কিন্ত গত কয়েক ম্যাচে খেলেছেন মিডল-অর্ডার কিংবা লোয়ার-অর্ডারে। তবুও সাব্বির সুবিচার করতে পারেনি নিজের নামের প্রতি। গতকাল গা গরমের ম্যাচে বাংলাদেশ দল খেলেছিল শ্রীলঙ্কান বোর্ড প্রেসিডেন্ট একাদশের বিপক্ষে। সেখানে ১০ বল খেলে করেছেন মাত্র ১ রান।

দেশে অনুষ্ঠিত সর্বশেষ শ্রীলঙ্কার সাথে দুই ম্যাচ টি-টোয়েন্টি সিরিজে সাব্বিরের পরিবর্তে পরীক্ষামূলকভাবে তিনে খেলানো হয় মুশফিককে। দেশের ক্রিকেটের এই সেরা ব্যাটসম্যান আস্থার প্রতিদান দেন তিনে ব্যাট করেও। খেলেন ৬৬ রানের ইনিংস। গতকাল প্রস্তুতি ম্যাচে করেন ৪০ বলে ৬৫ রান।

--------------------------------------------------------
আরও পড়ুন: গম্ভীরের হাতে দিল্লির আর্মব্যান্ড
--------------------------------------------------------

এবার আসা যাক লিটন দাসের কথায়। টি-টোয়েন্টি ক্রিকেটে লিটন দাসের গড় রান সাড়ে চৌদ্দ। খেলেছেন মাত্র চারটি ম্যাচ। এই চার ম্যাচে তার মোট রান ৫৮। তবুও কেনো লিটনের হঠাৎ দলে ডাক পাওয়া!

সাকিবের ইঞ্জুরিতে কপাল খুলেছে এই উইকেট-কিপার ব্যাটসম্যানের। দলের সাথে তাই রাবনের দেশে লিটনও। খেলতে অভ্যস্থ ওপেনিংয়ে। যেহেতু ওপেনিংয়ে তামিম সৌম্য মোটামুটি নিশ্চিত তাই লিটনকে যদি খেলাতেই হয় তবে তিন নাম্বারে।

পিএসএলে টানা ম্যাচ খেলায় প্রস্তুতি ম্যাচে বিশ্রাম দেয়া হয় তামিমকে। যার কারণ ওপেনিংয়ে ব্যাট করার সুযোগ পায় লিটন দাস।
আর তাতেই করে দেখান বাজিমাত। মাত্র ১৮ বলে ৪০ রানের ঝড়ো ইনিংস খেলেন লিটন দাস। খেলেছেন নিখুত সব শট।
এসব দিক থেকে টাইগার অধিনায়ক কিছুটা এগিয়ে রাখছেন লিটন দাসকে। যদিও সেটা নিশ্চিত করেননি রিয়াদ।

মাহমুদুল্লাহ বলেন, সাব্বির এই পজিশনে ভালোই খেলছিল কিন্ত শেষ কয়েকটা ম্যাচ তার ভালো যায়নি। তবে আমরা তাকে সমর্থন দিয়ে যাবো। তার যায়গায় মুশফিক খেলেছে অসাধারণ। এছাড়া লিটনও আছে ভালো ফর্মে। দেখা যাক কালকে কি হয়।

উল্লেখ্য, গত চারটি টি-টোয়েন্টির একটি ম্যাচও জিততে পারেনি বাংলাদেশ। যার দুটি দক্ষিণ আফ্রিকার বিপক্ষে তাদের মাঠে। বাকি দুটি ঘরের মাঠে শ্রীলঙ্কার বিপক্ষে।

আগামীকাল বাংলাদেশ সময় সন্ধ্যা সাতটায় ভারতের মুখোমুখি হবে বাংলাদেশ।

আরও পড়ুন:

এএ

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
দায়িত্ব নিয়েই যে চ্যালেঞ্জ নিলেন মুশতাক আহমেদ
টিভিতে আজকের খেলা
রাজস্থানের কাছে ৯ উইকেটে মুম্বাইয়ের হার
ক্রিকেট-ফুটবলকে টপকে দেশসেরার খেতাব অ্যাথলেটিকসের
X
Fresh