• ঢাকা বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১
logo

চেলসির বিপক্ষে ম্যানসিটির জয়

স্পোর্টস ডেস্ক

  ০৫ মার্চ ২০১৮, ১০:২০

ইংলিশ প্রিমিয়ার লিগে ঘরের মাঠে চেলসির বিপক্ষে জয় পেয়েছে ম্যানচেস্টার সিটি। দ্য ব্লুজদের ১-০ গোলে হারিয়েছে সিটিজেনরা।

রোববার ইতিহাদ স্টেডিয়ামে প্রথম থেকেই আক্রমণ করে খেলতে থাকে ম্যান সিটি। বল দখলে নিয়ে আগুয়েরো, সানে এবং ডি ব্রুয়েনদের শক্ত হাতে প্রতিহত করেন চেলসি গোলকিপার কর্তোয়া।

২১ মিনিটে বার্নারদো সিলভার শট গোলপোস্টের উপর দিয়ে চলে যায়। ২৮ মিনিটে ডি ব্রুয়েনের ফ্রি কিক থেকে বল পেয়ে সানে জোড়ালো শট করলে কর্তোয়া ঠেকিয়ে দেন। প্রথমার্ধে ম্যানসিটির গোলমুখে একটি শটও নিতে পারেনি চেলসির খেলোয়াড়রা।
--------------------------------------------------------
আরও পড়ুন: ইতালিয়ান তারকার অকালমৃত্যু
--------------------------------------------------------

দ্বিতীয়ার্ধের শুরুতেই গোল করে দলকে এগিয়ে দেন বার্নারদো সিলভা। এ গোলের সুবাদে তিন বড় প্রতিপক্ষ আর্সেনাল, চেলসি এবং লিভারপুল তিন দলের বিপক্ষে ২০১৮ সালে গোল করার কৃতিত্ব দেখালেন এই পর্তুগিজ তারকা।

ডেভিড সিলভার সাথে ওয়ান টু ওয়ান পাসে খেলে গোল করে সিটিকে ১-০ গোলে এগিয়ে দেন এই মিড ফিল্ডার। এরপর চেলসি ম্যাচে ফেরার দু একটি চেষ্টা করলেও কাজে লাগাতে পারেনি হাজার্ড-উইলিয়ানরা।

পুরো ম্যাচেই চেলসির খেলোয়াড়রা ছিল নিষ্প্রভ। ম্যানসিটির ৭১% বল পজিশনের বিপরীতে চেলসির ছিল মাত্র ২৯%।

পুরো ম্যাচে সিটিজেনদের পাসের সংখ্যা ছিল ৯০২টি এ থেকেই বোঝা যায় বল নিজেদের দখলে নেয়ার থেকে বলের পেছনেই বেশি ছুটেছে অ্যান্থনিও কন্তের দল।

যেখানে সিটি গোলমুখে ১৩টি শট নিয়েছে সেখানে চেলসি মাত্র ৩টি শট নিতে পেরেছে।

এদিকে এই ম্যাচে ইল্কায় গুন্দোগান একটি ব্যক্তিগত রেকর্ডও করে ফেলেছেন। ফার্নান্দিনহোর ইনজুরির দরুন একাদশে ডিফেন্সিভ মিডফিল্ড পজিশনে খেলতে নেমেই পুরো ম্যাচে ১৮০বার বলে টাচ করেছেন এই জার্মান মিডফিল্ডার। যা প্রিমিয়ার লিগে এক ম্যাচে সর্বোচ্চবার বলে টাচ করার রেকর্ড।

এ ম্যাচের পর ২৯ ম্যাচে পেপ গার্দিওলার শীষ্যদের পয়েন্ট দাঁড়াল ৭৮ এ। সমান সংখ্যক ম্যাচে খেলে দ্বিতীয় স্থানে থাকা লিভারপুলের পয়েন্ট ৬০। এক ম্যাচ কম খেলা নগর প্রতিদ্বন্দ্বী ম্যানচেস্টার ইউনাইটেড ৫০ পয়েন্টে তৃতীয় স্থানে অবস্থান করছে।

আরও পড়ুন:

ওয়াই/এসএস

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
চ্যাম্পিয়নস লিগে ফাইনালের আগেই ফাইনাল!
ফের শীর্ষে আর্সেনাল
X
Fresh