• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

কলকাতার দায়িত্বে দিনেশ কার্তিক

স্পোর্টস ডেস্ক

  ০৪ মার্চ ২০১৮, ২০:১১

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের(আইপিএল) এবারের মৌসুমে কলকাতা নাইট রাইডার্সের(কেকেআর) দায়িত্ব পালন করবেন উইকেটরক্ষক ও ব্যাটসম্যান দিনেশ কার্তিক।

আইপিএলের প্রথম মৌসুম থেকেই খেলছেন ৩২ বছর বয়সী কার্তিক। এর আগে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু, মুম্বাই ইন্ডিয়ান্স, কিংস ইলেভেন পাঞ্জাব, দিল্লি ডেয়ারডেভিলস, গুজরাট লায়ন্সের হয়ে খেলেন তিনি।

এ পর্যন্ত আইপিএলে ১৫২টি ম্যাচ খেলে ২৯০৩ রান করেছেন কার্তিক। তার গড় ২৪.৮১। হাঁকিয়েছেন ১৪টি হাফসেঞ্চুরি। ব্যাটিংয়ের পাশাপাশি উইকেটরক্ষক হিসেবেও কার্তিকের পারফরম্যান্স বলা মতো। তার নামের পাশে আছে ৮৮টি ক্যাচ এবং ২৬টি স্ট্যাম্পিং।

সদ্য সাবেক হওয়া গৌতম গাম্ভিরের কাছ থেকে নেতৃত্ব বুঝে নিচ্ছেন কার্তিক। গৌতমের অধীনে ২০১২ আর ২০১৪ সালে চ্যাম্পিয়ন হয়েছে কেকেআর। কেকেআরের সর্বোচ্চ রান সংগ্রাহকও তিনি।

পূর্বসূরির প্রশংসা করতে গিয়ে উত্তরসূরি কার্তিক বলেছেন, গত সাত বছরে এই দলকে নেতৃত্ব দিয়েছেন গাম্ভির। দারুণ করেছেন তিনি। তিনি যে অবস্থায় দলটিকে রেখে গেছেন, আমি এমনটাই পেতে পছন্দ করতাম।

তিনি আরও বলেন, যখন আপনি ভালো অবস্থায় ছেড়ে দেয়া একটি দল পাবেন, তখন একে অন্য উচ্চতায় নিয়ে যেতেই হবে। আমি দলটির সঙ্গী হতে পেরে আনন্দিত।

কার্তিকের সঙ্গে সহ-অধিনায়কের দায়িত্ব পালন করবেন রবিন উথাপ্পা।

আরও পড়ুন:

কে

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
৫২৩ রানের রেকর্ডময় ম্যাচে মুম্বাইকে হারালো হায়দ্রাবাদ
বেঙ্গালুরুর রেকর্ড ভেঙে আইপিএলে হায়দ্রাবাদের ইতিহাস
মোস্তাফিজের উপর আনা গাঙ্গুলীর অভিযোগকে ভুল প্রমাণ করলেন ধোনি
আইপিএলের মাঠে কুকুরকে লাথি মারায় ক্ষুব্ধ বরুণ (ভিডিও)
X
Fresh