• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

শ্রীলঙ্কা যেতে সুজনের অপারগতা

স্পোর্টস ডেস্ক

  ০২ মার্চ ২০১৮, ১৭:০০

দুইদিন বাদেই শ্রীলঙ্কা উড়াল দেবে বাংলাদেশ। দলের ম্যানেজার হিসেবে যাওয়ার কথা খালেদ মাহমুদ সুজনেরও। কিন্তু না, ম্যানেজার হিসেবে দলের সঙ্গে যেতে অপারগতা প্রকাশ করেছেন সদ্য দেশের মাটিতে শেষ হওয়া দুটি সিরিজে দলের টেকনিক্যাল ডিরেক্টর থাকা সুজন।

খালেদ মাহমুদের এ সিদ্ধান্তের কথা জানিয়েছেন বিসিবির ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান ও সাবেক অধিনায়ক আকরাম খান।

দিন কয়েক আগে বোলিং কোচ কোর্টনি ওয়ালশকে প্রমোশন দিয়ে শ্রীলঙ্কা সফরের জন্য হেড কোচ বানানো হয়। আর সুজনকে টেকনিক্যাল ডিরেক্টরের পদ থেকে সরিয়ে আগের ম্যানেজার পদে নিয়ে আসা হয়।

চন্ডিকা হাথুরুসিংহের চলে যাওয়ার পর সাবেক অধিনায়ক সুজনকে দলের টেকনিক্যাল ডিরেক্টর হিসেবে নিয়োগ দেয় বিসিবি। দেশের মাটিতে শ্রীলঙ্কার কাছে বাজেভাবে হেরে যাওয়ায় তুমুল সমালোচনার মুখে পড়েন সুজন। বোর্ড প্রেসিডেন্ট নাজমুল হাসান পাপনের সঙ্গে বরাবরই ভালো সম্পর্ক ছিল। সেই পাপনই প্রচ্ছন্নভাবে সুজনের সমালোচনা করেন। সরিয়ে দেওয়া হয় টেকনিক্যাল ডিরেক্টরের পদ থেকে। পদ টেকনিক্যাল ডিরেক্টর হলেও হেড কোচের দায়িত্বই মূলত ছিল সুজনের উপর। তবে সেখানে তিনি চরমভাবে ব্যর্থ।

মনে করা হচ্ছে, টেকনিক্যাল ডিরেক্টরের পদ থেকে সরিয়ে দেয়ার কারণেই অভিমান করেছেন সুজন। যার কারণে ম্যানেজার হিসেবেও এখন দলের সঙ্গে থাকতে চাইছেন না তিনি। সুজনের পরিবর্তে কাকে ম্যানেজার করা হবে তা বলেননি আকরাম খান।

তিনি বলেন, সুজন ম্যানেজার হিসেবে শ্রীলঙ্কা যেতে অস্বীকৃতি জানিয়েছে। তবে এটা এখনও ফাইনাল নয়। আমার মনে হয়, বোর্ড প্রেসিডেন্ট বললে তিনি হয়তো সিদ্ধান্ত পরিবর্তন করতে পারেন।

প্রসঙ্গত, ৬ মার্চ কলম্বোতে শুরু হবে ত্রিদেশীয় নিদাহাস ট্রফি। ৪ মার্চ শ্রীলঙ্কার উদ্দেশ্যে ঢাকা ছাড়বে তারা। বাংলাদেশ তাদের প্রথম ম্যাচ খেলতে নামবে ৮ মার্চ ভারতের বিপক্ষে।

আরও পড়ুন:

এএ/পি

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বাংলাদেশি টাকায় আজকের মুদ্রা বিনিময় হার (১৯ এপ্রিল)
ইংল্যান্ডের সাবেক ক্রিকেটার ও ম্যাচ রেফারি সুব্বা রাও আর নেই
নেসলের শিশুখাদ্য নিয়ে ভয়াবহ তথ্য
মেসির আগমন নিয়ে যা বললেন পাপন
X
Fresh