• ঢাকা মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১
logo

বিস্ময়কর এক বালককে খুঁজছেন ওয়াসিম

স্পোর্টস ডেস্ক

  ০১ মার্চ ২০১৮, ১৫:১৯

পাকিস্তানকে বলা হয়ে থাকে পেস বোলারদের উর্বরভূমি। কখনোই প্রতিভাবান গতিতারকার অভাব হয়নি দলটিতে। ইমরান খান, আকিব জাভেদ, মোহাম্মদ আকরাম, ফজল মাহমুদ, ওয়াসিম আকরাম, ওয়াকার ইউনিস থেকে শুরু করে বর্তমান প্রজন্মের মোহাম্মদ আমির তালিকাটা বেশ বড়ই।

তবে 'সুলতান অব সুইং' হিসেবে ওয়াসিম-ওয়াকার ছিলেন একেবারেই আলাদাভাবে। তাদের মধ্যে আবার সর্বকালের সেরা বাঁহাতি পেসার মানা হয় ওয়াসিম আকরামকে।

এবার সামাজিক যোগাযোগ মাধ্যমে এক কিশোর পাকিস্তানি বোলারের ভিডিও ছড়িয়ে পড়েছে যার বোলিংয়ের ধরণ আকরামের মতই। সঙ্গে গতি এবং সুইংও রয়েছে। এবার কি আকরামের উত্তরসূরি পেয়েই গেলো পাকিস্তান? তাকেই খুঁজতে প্রায় বেহুঁশ হয়ে পড়েছেন ওয়াসিম।

বিশ্ব ইতিহাসেরই অন্যতম সেরা এই বোলার ওয়ানডে ক্রিকেটে প্রথম ৫০০ উইকেটের মাইলফলক ছোঁন, ৩৫৬ ম্যাচে ৫০২ উইকেট পান তিনি। শ্রীলঙ্কার কিংবদন্তি স্পিনার মুত্তিয়া মুরালিধরন (৫০৩ উইকেট) ছাড়িয়ে যাওয়ার আগে তিনিই ছিলেন এই ফরম্যাটের সর্বোচ্চ উইকেটশিকারি। বল দু'দিকে সুইং করাতে পারতেন আকরাম, সঙ্গে গতি তো ছিলই। পাকিস্তানের হয়ে ১০৪ টেস্টে ৪১৪ উইকেট পাওয়া আকরামেরও নজর কেড়েছে সেই বিস্ময়বালকের বোলিং।

ভিডিওটি টুইটারে প্রথম শেয়ার করেন ফাইজান রহমান নামের এক ব্যবহারকারী। সামাজিক মাধ্যমে ছড়িয়ে পড়া ভিডিওতে দেখা যায়, এক কিশোর পায়জামা, পাঞ্জাবি পরে খালি পায়ে নিজের বাড়ির পেছনে বল করছে। বোলিং স্টাইল তো আকরামের মতই, গতি ও সুইংয়ে বেশিরভাগ সময়ই তার বল আঘাত করছে স্ট্যাম্পে।

ফাইজান ভিডিওটি পোস্ট করে ক্যাপশনে লেখেন, ভিডিওটি কেবল পেলাম। জানিনা বালকটি কে। এমন ভয়ঙ্কর বোলিং সম্পর্কে আপনাদের মতামত জানতে চাই। ভিডিওটি তিনি ওয়াসিম আকরাম, শোয়েব আকতার, শহীদ আফ্রিদি এবং রমিজ রাজাকে ট্যাগ করে দেন।

ভিডিওটি দেখে আকরাম তার টুইটারে লিখেছেন, ছেলেটা কোথায়? আমাদের দেশে অনেক প্রতিভা রয়েছে কিন্তু এই শিশুদের তুলে আনার মতো কোনো প্লাটফর্ম নেই। সময় এসেছে কিছু করার। ক্রিকেটের ভবিষ্যত আমাদের তরুণদের হাতে।

এএ/ওয়াই

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
হাথুরুসিংহের ঢাকায় ফেরা নিয়ে যা জানালো বিসিবি
বৈশ্বিক সমৃদ্ধি সূচকে ভারত-পাকিস্তানকে ছাড়িয়ে বাংলাদেশ
দলে ফেরা প্রসঙ্গে শান্তকে যা বলেছেন তামিম
পাকিস্তানে ভারী বৃষ্টি-বজ্রপাতে ৩৯ জনের মৃত্যু
X
Fresh