DMCA.com Protection Status
  • ঢাকা বুধবার, ২৪ এপ্রিল ২০১৯, ১১ বৈশাখ ১৪২৬

ওল্ডট্রাফডেই ফুটবলার বোল্টের অভিষেক!

স্পোর্টস ডেস্ক
|  ২৭ ফেব্রুয়ারি ২০১৮, ১৭:৩২ | আপডেট : ২৭ ফেব্রুয়ারি ২০১৮, ১৮:০৯
ছোটবেলা থেকেই ফুটবলার হবার স্বপ্ন দেখতেন সাবেক বিশ্বকাপ ও অলিম্পিক চ্যাম্পিয়ন উসাইন বোল্ট। পৃথিবির সবচেয়ে জনপ্রিয় খেলার প্রতি ভালবাসার কথা বিবেচনা করেই ২০১৬ সালে বিশ্ব ইতিহাসের দ্রুততম মানবকে ট্রায়ালে নেবার আগ্রহ প্রকাশ করেছিল জার্মান ক্লাব ব্রুশিয়ার ডর্টমুন্ড।

আসছে মার্চে ট্রায়লে যোগ দেবার কথাও রয়েছে ইতিহাসের সেরা এই স্প্রিন্টারের। তবে আগেই জানিয়েছিলেন স্বপ্ন ছিল ইংলিশ ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেডের হয়ে খেলা। এ নিয়ে রেড ডেভিলদের সফলতম ম্যানেজার অ্যালেক্স ফারগুসনের সঙ্গেও কথা বলেছিলেন ৩২ বছর বয়সী এ অ্যাথলেট। এবার স্বপ্নপূরণ হতে চলেছে এই জ্যামাইকানের।

ফুটবলে অভিষেক হচ্ছে আটবারের অলিম্পিক চ্যাম্পিয়ন উসাইন বোল্টের। আর মজার বিষয়টি হচ্ছে ম্যানইউর ঘরের মাঠ ওল্ড ট্র্যাফোর্ডেই নামছেন তিনি। 

চলতি বছরের ১০ জুন ফুটবল চ্যারিটি ম্যাচে অংশ নিচ্ছেন এই কিংদন্তি অ্যাথলেট। ইংল্যান্ডের বিপক্ষে আন্তর্জাতিক সেলিব্রেটি দলকে নেতৃত্ব দেবেন বোল্ট। লাইটিং বোল্ট খ্যাত এই তারকার দলের নাম বিশ্ব একাদশ।

ইউনাইটেড নেশনস চিলড্রেনস ফান্ডের (ইউনিসেফ) উদ্যোগে হতে যাওয়া এই ম্যাচে ইংলিশ দলের অধিনায়ক হিসেবে থাকবেন রবি উইলিয়ামস।

এতে বিশ্বঅঙ্গনের বিভিন্ন তারকাদের নিয়ে মাঠে নামবেন বিশ্বমানের সাবেক ফুটবলাররা। ইংল্যান্ড বনাম বিশ্ব একাদশের ম্যাচটির টিকিটের দাম ধরা হয়েছে ১০ থেকে ৫০ পাউন্ড।

এই ম্যাচ থেকে আয় করা অর্থ সংস্থাটির ভাণ্ডারে চলে যাবে যা দিয়ে বিশ্বের সুবিধাবঞ্চিত শিশুদের সহায়তার জন্য কাজ করা হবে। ২০০৬ সাল থেকে চ্যারিটি ম্যাচ থেকে এখন পর্যন্ত শিশুদের জন্য প্রায় ২৪ মিলিয়ন পাউন্ডের তহবিল গড়া হয়েছে। 

আরও পড়ুন:

ওয়াই/এমকে 

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়