• ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
logo

নিদহাসে ভারত দলে চমক

স্পোর্টস ডেস্ক

  ২৫ ফেব্রুয়ারি ২০১৮, ১৫:২৯

শ্রীলঙ্কারে ৭০তম স্বাধীনতা দিবস উপলক্ষে আগামী ৬ মার্চ শুরু হচ্ছে নিদাহাস ট্রফি। বাংলাদেশ ও স্বাগতিকদের বিপক্ষে ত্রিদেশীয় টি-টোয়েন্টির লড়াইয়ের জন্য ১৫ সদস্যর দল ঘোষণা করেছে ভারতীয় ক্রিকেট নিয়ন্ত্রণ বোর্ড (বিসিসিআই)। দক্ষিণ আফ্রিকায় দীর্ঘ আড়াই মাসের সফরের কারণে বিশ্রাম দেয়া হয়েছে অধিনায়ক বিরাট কোহলিসহ দলের তারকাদের। রোহিত শর্মাকে অধিনায়কত্বের দায়িত্ব দেয়া হয়েছে। তার ডেপুটি হিসেবে থাকছেন দলের সিনিয়র সদস্য শিখর ধাওয়ান।

টুর্নামেন্ট কোহলি ছাড়াও সাবেক অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি, ভুবেনশ্বর কুমার, হার্দিক পান্ডিয়া ও জসপ্রিত বুমরাহকে বিশ্রামে পাঠানোর চিন্তা ভাবনা করা হয়েছিলো আগেই। এছাড়া বিশ্রাম দেয়া হয়েছে স্পিনার কুলদীপ যাদবকে।

ত্রিদেশীয় সিরিজে ঘোষিত দলে প্রথমবারের মতো ডাক পেলেন বিজয় শঙ্কর। ৪১টি টি-টোয়েন্টি খেলা এই ২৭ বছর বয়সী ক্রিকেটার ডাক পেয়েছেন দলে। এছাড়াও দলে ডাক পেয়েছেন সুরেশ রায়না। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে ডাক পেয়ে নিজেকে প্রমাণ করেন এই অভিজ্ঞ ব্যাটসম্যান।

রায়নার পর দীর্ঘ সময় পর দলে ডাক পেয়েছেন অক্ষর প্যাটেল। ভারতের হয়ে শেষবার ওয়ানডে জার্সি গায়ে মাঠে নেমেছিলেন গত বছরের অক্টোবরে নিউজিল্যান্ডের বিপক্ষে। এছাড়াও এই দলে রয়েছেন মানিশ পান্ডে, শারদূল ঠাকুর, ওয়াশিংন্টন সুন্দর, দিপক হুদার মতো তরুণ ক্রিকেটার। নিয়মিত উইকেটরক্ষক ধোনি না থাকাতে দলে ডাক পেয়েছেন রিশাব পান্ত।