• ঢাকা বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১
logo

রামোসকে ‘৫৫০’ নম্বরের স্মারক জার্সি উপহার

স্পোর্টস ডেস্ক

  ২৩ ফেব্রুয়ারি ২০১৮, ১৬:০২

ক্রিশ্চিয়ানো রোনালদো বিশ্রামে। চোটের কারণে দুই মিডফিল্ডার টনি ক্রুস আর লুকা মডরিচও মাঠের বাইরে। একই কারণে মার্সেলোও যোগ দিয়েছেন তাদের সঙ্গে। চোটের এমন থাবার পরেও গ্যারেথ বেলকে বাইরে বসিয়ে লেগানেসের বিপক্ষে একাদশ সাজিয়েছিলেন জিনেদিন জিদান।

রিয়াল কোচের এ সিদ্ধান্তে অনেকে অবাক হলেও ম্যাচের শেষ হাসিটা কিন্তু জিদানেরই। প্রায় দ্বিতীয় সারির দল নিয়েও লেগানেসকে তাদেরই মাঠে রিয়াল হারিয়েছে ৩-১ গোলে।

রিয়াল অধিনায়কের জন্য এ ম্যাচটা মাইলফলকের। প্রাণের দলটির হয়ে এটা ছিল তার ৫৫০তম ম্যাচ। গোলের সঙ্গে হলুদ কার্ড দেখেও মাইলফলকটি উদ্‌যাপন করেন রামোস। লা লিগায় এ নিয়ে ১৬৬বার হলুদ কার্ড দেখলেন, যা আসরটির ইতিহাসে কোনো খেলোয়াড়ের ক্ষেত্রে সর্বোচ্চ।

এসপানিওলের বিপক্ষে আগামী ম্যাচে তাকে পাচ্ছে না রিয়াল। লেগানেসের বিপক্ষে ম্যাচ শেষে রিয়ালের ড্রেসিংরুমে গিয়ে রামোসকে ‘৫৫০’ নম্বরের স্মারক জার্সি উপহার দিয়েছেন রিয়াল সভাপতি ফ্লোরেন্তিনো পেরেজ।

মৌসুমের শুরুতে খারাপ করলেও ধীরে ধীরে ফর্মে ফিরছে রিয়াল। এ নিয়ে টানা চার ম্যাচ জিতলেন জিদানের শিষ্যরা। ২৪ ম্যাচে ৪৮ পয়েন্ট নিয়ে তালিকার তিনে উঠে এল রিয়াল। শীর্ষস্থানীয় বার্সার সঙ্গে তারা ১৪ পয়েন্ট ব্যবধানে পিছিয়ে।

দুই দলের হাতেই রয়েছে আর ১৪টি করে ম্যাচ। দল বেশ পিছিয়ে পড়লেও রামোস কিন্তু আশা ছাড়ছেন না, আমরা লা লিগায় লড়াই চালিয়ে যাব এবং পয়েন্ট ব্যবধান যত বেশি সম্ভব কমানোর চেষ্টা করব।

আরও পড়ুন:

এএ/এমকে

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
আর্সেনালকে হারিয়ে রিয়াল মাদ্রিদের সঙ্গী বায়ার্ন
ম্যানসিটিকে কাঁদিয়ে সেমিফাইনালে রিয়াল মাদ্রিদ
বঙ্গবন্ধু ও বঙ্গমাতা ফুটবল টুর্নামেন্ট ‘গিনেস বুকে’ স্থান পাবে : প্রতিমন্ত্রী
টিভিতে আজকের খেলা
X
Fresh