• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

অভিষেক ম্যাচেই মুলতানের বাজিমাত

স্পোর্টস ডেস্ক

  ২৩ ফেব্রুয়ারি ২০১৮, ১০:৩৫

গতকাল (বৃহস্পতিবার) রাতে পাকিস্তান সুপার লিগ (পিএসএল) এর তৃতীয় আসরের পর্দা উঠেছে। উদ্বোধনী ম্যাচেই বাজিমাত করেছে এবারের আসরের নতুন দল মুলতান সুলতানস। প্রথম ম্যাচেই তারা ডিফেন্ডিং চ্যাম্পিয়নকে হারিয়েছে ৭ উইকেটে। পেশোয়ারের মূল একাদশে তামিম থাকলেও ছিলেন না সাব্বির রহমান।

দুবাই ইন্টারন্যাশনাল ক্রিকেট স্টেডিয়ামে প্রথমে টস হেরে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেটে ১৫১ রান সংগ্রহ করে পেশাওয়ার। দুই ওপেনারই এদিন ব্যর্থ হন। প্রথমে শূন্য রানে ফিরেন কামরান আকমল। পরে তামিম সাজঘরে ফিরেন মাত্র ১১রান করে। মোহাম্মদ ইরফানের বলে টানা দুই চার হাঁকানোর পর আরেকটি বাউন্ডারির চেষ্টায় ফিরে যান তামিম।

--------------------------------------------------------
আরও পড়ুন: উয়েফা ইউরোপা লিগের শেষ ষোলোর দলসমূহ
--------------------------------------------------------

পরবর্তীতে দলের ব্যাটিং হাল ধরেন মোহাম্মদ হাফিজ এবং স্যামি। হাফিজের ৫৯ রান এবং স্যামির ঝড়ো ২৯ রানের সুবাধে ১৫২ রানের টার্গেট দাঁড় করায় জালমি।

মুলতান সুলতানসের মোহাম্মদ ইরফান ২টি, সোহেল তানভীর, জুনাইদ খান, ইমরান তাহির ও হার্দাস ভিলজোয়েন ১টি করে উইকেট নেন।

জবাবে, ১৫২ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ৭ রানেই অবশ্য প্রথম উইকেট হারিয়ে বসেছিল মুলতান। এ সময় ওয়াহাব রিয়াজের বলে আউট হয়ে যান আহমেদ শেহজাদ। ৬ বল মোকাবেলা করে কোনো রান করতে পারেননি তিনি। দ্বিতীয় উইকেটে সাঙ্গাকারার সঙ্গে ৪৭ রানের জুটি গড়ে ফিরে যান শোয়েব মাকসুদ (২১)।

এরপর শোয়েব মালিকের সঙ্গে তৃতীয় উইকেটে ৫২ রানের জুটি গড়েন কুমার সাঙ্গাকারা। তুলে নেন ফিটটি। তবে ১০৬ রানের মাথায় ওয়াহাব রিয়াজের দ্বিতীয় শিকারে পরিণত হন তিনি। ৫১ বলে ৩ চার ও ২ ছক্কায় ৫৭ রানের ইনিংস খেলে দলের জয়ের ভিত গড়ে দিয়ে যান অভিজ্ঞ সাঙ্গাকারা। এরপর কাইরন পোলার্ডকে সঙ্গে নিয়ে ম্যাচ জিতিয়ে মাঠ ছাড়েন অধিনায়ক শোয়েব মালিক। শেষ পর্যন্ত মালিক ৩০ বলে ২ চার ও ২ ছক্কায় ৪২ রানে অপরাজিত থাকেন। তার সঙ্গে ১৩ বলে ৪ চারে ২১ রানে অপরাজিত থাকেন পোলার্ড।

পেশোয়ারের পক্ষে ওয়াহাব রিয়াজ ২টি, মোহাম্মদ আসগর ১টি উইকেট লাভ করেন।

ম্যাচে অনবদ্য অর্ধশত করা মুলতানের শ্রীলঙ্কান কিংবদন্তী কুমার সাঙ্গাকারা প্লেয়ার অব দ্য ম্যাচ নির্বাচিত হন।

আরও পড়ুন:

এএ/জেএইচ

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ইংল্যান্ডের সাবেক ক্রিকেটার ও ম্যাচ রেফারি সুব্বা রাও আর নেই
যুক্তরাষ্ট্র ক্রিকেটের দায়িত্বে বাংলাদেশের বিশ্বকাপজয়ী সাবেক কোচ
হাথুরুসিংহের ঢাকায় ফেরা নিয়ে যা জানাল বিসিবি
দলে ফেরা প্রসঙ্গে শান্তকে যা বলেছেন তামিম
X
Fresh