• ঢাকা বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
logo

একসঙ্গে ক্যাপ্টেন, কোচ ও বোর্ড প্রেসিডেন্টের পদত্যাগ

স্পোর্টস ডেস্ক

  ২২ ফেব্রুয়ারি ২০১৮, ২০:২২

অনেকদিন পর আবার লাইম লাইটে উঠে এলো কেনিয়ার নাম। তবে ব্যাটসম্যান কিংবা বোলারদের কোনও কীর্তির জন্য নয়। কেনিয়ার ক্রিকেট দলেন ক্যাপ্টেন, কোচ ও বোর্ড প্রধান একসাথে পদত্যাগ করাতেই বেশ আলোড়ন উঠেছে ক্রিকেট দুনিয়ায়। ওয়ার্ল্ড ক্রিকেট লিগ ডিভিশন টু টুর্নামেন্টে নামিবিয়া খেলতে গিয়েছিল দলটি। কোনো জয় না পাওয়ার ব্যর্থতায় দেশে ফিরে কোচ থমাস ওডোয়ো এবং বোর্ড প্রেসিডেন্ট জ্যাকি জান মোহাম্মদের সাথে পদত্যাগ করেছেন তাদের দলের অধিনায়কও।

ছয় দলের এই প্রতিযোগিতায় কেনিয়ার অবস্থান একেবারে শেষে। যে কারণে দলটি ডিভিশন টু থেকে ডিভিশন থ্রিতে নেমে গেছে। এবারের আসরে সংযুক্ত আরব আমিরাতে এক ম্যাচে কেনিয়া হেরেছিল ২১৮ রানে। যেটি টুর্নামেন্টের সবচেয়ে বাজে হারের রেকর্ড, রানের বিচারে।

খেলোয়াড়ি জীবনে বড় তারকাই ছিলেন ওডোয়ো। বিশ্বকাপে খেলেছেন। কিন্তু ভাগ্যের এই উল্টো মোচড় দেখে খুব কষ্ট পাচ্ছেন কেনিয়ার ইতিহাসের অন্যতম সেরা খেলোয়াড়।

ওডোয়ো বলেন, নামিবিয়ায় কাটানো শেষ এক সপ্তাহ ছিল মানসিক অত্যাচারের। আমি খুব যন্ত্রণাকাতর ছিলাম। আমার প্রার্থনা, এমন কিছুর মাঝ দিয়ে আর কাউকে যেন না যেতে হয়। ওডোয়ো কিছুতেই নিজেদের এই পতন মেনে নিতে পারছেন না, 'আমরা বাজে পারফরম্যান্সের রেকর্ড ভেঙেছি। কেনিয়ার ক্রিকেটের উন্নতির জন্য আমাদের অবশ্যই একটি হাই পারফরম্যান্স সেন্টার করতে হবে।

জান মোহাম্মদ প্রথম নারী হিসেবে কোনো ক্রিকেট বোর্ডের প্রেসিডেন্ট হয়েছিলেন। কিন্তু দলের এমন পারফরম্যান্স তাকে চেয়ার আকড়ে থাকতে দেয়নি, 'আমি আসলে জাতীয় দলের পারফরম্যান্সের দিকে ফোকাস করেছি। এখন এখান থেকে অন্য কাউকে দায়িত্ব নিতে হবে।' তিনি জানিয়েছেন, তার শূন্য জায়গায় প্রেসিডেন্ট পদে এক মাসের মধ্যে নির্বাচন অনুষ্ঠিত হবে।

এএ/এমকে

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ওবায়দুল কাদেরের পদত্যাগ চাওয়ায় শাহবাগ থানায় জিডি
দায়িত্ব নিয়েই যে চ্যালেঞ্জ নিলেন মুশতাক আহমেদ
উপজেলা নির্বাচনে অংশ নিতে পদত্যাগ করতে হবে না ইউপি চেয়ারম্যানদের 
টিভিতে আজকের খেলা
X
Fresh