• ঢাকা বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১
logo

প্রকাশ্যে রিয়ালকে উনাই এমেরির হুমকি

স্পোর্টস ডেস্ক

  ২২ ফেব্রুয়ারি ২০১৮, ১৬:২৯

চ্যাম্পিয়নস লিগের শেষ ষোলর প্রথম লেগে নিজেদের মাঠে পিএসজি হারিয়ে অনেকটা নির্ভার রিয়াল মাদ্রিদ। ঠিক উল্টো অবস্থা পিএসজি শিবিরে। তারা শেষ আটের টিকিট পেতে ঘরের মাঠে রিয়ালকে কিভাবে ঘায়েল করবে সে নিয়েই পরিকল্পনা আঁটছে।

শেষ ষোলোর প্রথম লেগে রোনালদোর জোড়া গোল ও মার্সেলোর এক গোলে ৩-১ ব্যবধানে জয় পায় রিয়াল মাদ্রিদ। ফিরতি লেগে ৭ মার্চ পিএসজির মাঠ পার্ক দেস প্রিন্সেসে মুখোমুখি হবে দুই দল। ম্যাচে নেইমার-কাভানিদের জয় পেতেই হবে। পাশাপাশি খেয়াল রাখতে হবে রোনালদো-বেনজেমারা যেন খুঁজে না পায় তাদের জাল।

যদি পিএসজি ২-০ ব্যবধানে ম্যাচ জিতে নেয়, তাহলে অ্যাওয়ে গোলের সুবাদে রিয়ালকে টপকে তারা যাবে চ্যাম্পিয়নস লিগের কোয়ার্টার ফাইনালে। আর যদি ম্যাচ গোলশূন্য ড্র হয়, তাহলে রিয়াল মাদ্রিদ আরেকটি শিরোপার পথে পা বাড়াবে।

ঘরের মাঠে পিএসজি অপ্রতিরোধ্য, ধরা-ছোঁয়ার বাইরে। একের পর এক সাফল্য পাচ্ছেন নেইমাররা। এবারের মৌসুমে সব ধরনের প্রতিযোগিতা মিলিয়ে ঘরের মাঠে ১৯ ম্যাচ খেলেছে তারা। জিতেছে ১৭টি আর হেরেছে মাত্র ২ ম্যাচ। এ সময়ে ৭৪ গোল করেছে পিএসজির খেলোয়াড়রা। আর গোল হজম করেছে মাত্র ১৯টি। পরিসংখ্যানই বলে দিচ্ছে ঘরের মাঠে পিএসজি আরো ভয়ংকর, চিতার মতো ক্ষিপ্র।

তাইতো শিষ্যদের নিয়ে উচ্চাকাঙ্ক্ষা পিএসজির কোচ উনাই এমেরির। রিয়াল মাদ্রিদকে একরকম হুমকিই দিয়ে দিয়েছেন তিনি। রিয়ালের বিপক্ষে হারের পর ঘরের মাঠে স্টাসবুরের বিপক্ষে গোল উৎসব করে পিএসজি। ওই ম্যাচের পর সংবাদ সম্মেলনে এমেরি সোজাসাপ্টা বলেছেন, রিয়ালকে প্যারিসে দাঁড়াতেও দেবে না তার দল। হুমকি দিয়ে জানিয়েছেন, রিয়ালের ভাবনার বাইরে গিয়ে খেলবে তার শিষ্যরা।

এমেরির ভাষ্য, আমরা কী করতে পারি, তা পুরো মৌসুমে করে দেখিয়েছি। বিশেষ করে পার্ক দেস প্রিন্সেসে, যেখানে আমাদের চাপে প্রতিপক্ষরা হেরে যায়। এখানে ১৭ ম্যাচই আমরা জিতেছি।

এমেরি আরো বলেন, রিয়াল মাদ্রিদ জানে যে, তাদের প্যারিসে আসতে হবে। কিন্তু তারা এটা জানে না এখানে তারা কীসের মুখোমুখি হতে যাচ্ছে। তাদের জন্য কী অপেক্ষা করছে, সেই ধারণা নেই।

তিনি আরো বলেন, আমরা মাঠে আমাদের সবটুকু দেবো। অতীত বা ভবিষ্যত নিয়ে ভাববো না আমরা। যে ম্যাচটা খেলবো সেটা নিয়েই কেবল ভাববো।

টানা খেলার ওপর থাকায় তিনদিন বিশ্রামে থাকবেন পিএসজির খেলোয়াড়রা। কিছুদিনের মধ্যেই শুরু হবে তাদের প্রস্তুতি। রিয়ালকে আতিথেয়তা দেয়ার আগে ২৫ ও ২৮ ফেব্রুয়ারি রয়েছে তাদের আরো দুটি ম্যাচ। পিএসজির কোচের মতে, আসন্ন ম্যাচগুলোতে পিএসজি নতুন ইতিহাস রচনা করবে। এজন্য ভক্ত ও সমর্থকদের কাছ থেকেও পুরো সমর্থন চেয়েছেন তিনি। বলেছেন, আমরা আমাদের সমর্থকদের বলতে চাই তাদের সমর্থন আমাদের একান্ত প্রয়োজন। আমরা ডায়নামিক হয়ে ফিরে আসব।

পিএসজি ঘরের মাঠে দারুণ খেলছে, তা বলার অপেক্ষা রাখে না। তবে রিয়াল মাদ্রিদের সুপারস্টার ক্রিশ্চিয়ানো রোনালদোও ফিরে এসেছেন চেনা ফর্মে। ফুটবলপ্রেমীদের জন্য যে ৯০ মিনিটের জমজমাট লড়াই অপেক্ষা করছে, তা বলার অপেক্ষা রাখে না।

আরও পড়ুন:

এএ/এমকে

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বঙ্গবন্ধু ও বঙ্গমাতা ফুটবল টুর্নামেন্টের ফাইনাল শনিবার
আর্সেনালকে হারিয়ে রিয়াল মাদ্রিদের সঙ্গী বায়ার্ন
ম্যানসিটিকে কাঁদিয়ে সেমিফাইনালে রিয়াল মাদ্রিদ
বঙ্গবন্ধু ও বঙ্গমাতা ফুটবল টুর্নামেন্ট ‘গিনেস বুকে’ স্থান পাবে : প্রতিমন্ত্রী
X
Fresh