• ঢাকা বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
logo

ম্যাচ পাতানোর অভিযোগে স্পেনে আটক ২৪

স্পোর্টস ডেস্ক

  ২০ ফেব্রুয়ারি ২০১৮, ১৬:২৫

এ মাসেরই ঘটনা। স্প্যানিশ লা লিগায় ম্যাচ ফিক্সিং কাণ্ডে খেলোয়াড়সহ ৪১ জনকে বিভিন্ন মেয়াদে শাস্তি দিয়েছিল। যে ফিক্সিং হয়েছিল ২০১০-১১ মৌসুমে লেভান্তে ও জারাগোজার ম্যাচে।

এ ঘটনার রেশ কাটতে না কাটতেই আবারও ফিক্সিং কলঙ্কে পড়লো স্পেন। স্প্যানিশ ফুটবলের নিচু সারির লিগে ম্যাচ পাতানোর অভিযোগে অন্তত ২৪ জনকে আটক করেছে স্থানীয় পুলিশ। স্প্যানিশ পুলিশ সূত্র এই তথ্য নিশ্চিত করেছে।

সূত্রটি জানিয়েছে, পুরো দেশজুড়েই এই অভিযান চালানো হয়েছে। এর মধ্যে বার্সেলোনাও রয়েছে।

--------------------------------------------------------
আরও পড়ুন: ৬৫৫ মিনিটের আক্ষেপ কি ঘুঁচবে আজ?
--------------------------------------------------------

স্পেনের পশ্চিমাঞ্চলীয় শহর জাফরার একটি আদালতের নির্দেশে অভিযুক্তদের বিরুদ্ধে এই গ্রেপ্তারি পরোয়ানা জারি করা হয়। স্প্যানিশ ফুটবলের তৃতীয় ও চতুর্থ সারির দ্বিতীয় বিভাগ বি ও তৃতীয় বিভাগের ম্যাচে খেলোয়াড়দের বিপক্ষে কর্ণার ও পেনাল্টির ঘটনায় অভিযোগ উত্থাপিত হয়। এই ধরনের পরিস্থিতিতে বেটিংয়ের অভিযোগও পাওয়া গেছে। তদন্তের সূত্র মতে, পুরো ঘটনায় চাইনিজ বাজিকরদের সংশ্লিষ্টতা রয়েছে।
২০১৭ সালের এপ্রিলে স্প্যানিশ পুলিশ তৃতীয় সারির দল এলডেনসের কোচসহ দু’জন খেলোয়াড়কে ফিক্সিংয়ের দায়ে আটক করেছিল। এর আগে ২০১৬ সালে ঐ ক্লাবেরই আরেক কোচ ও বেশ কয়েকজন ইতালিয়ান শেয়ার হোল্ডারকেও আটক করা হয়।

বার্সেলোনা-বি দলের বিপক্ষে ইচ্ছাকৃতভাবে ম্যাচ পরাজয়ের অভিযোগে তাদের অভিযুক্ত করা হয়। ম্যাচটিতে এলডেনস ১২-০ গোলে পরাজিত হয়েছিল। ঐ ঘটনায় পরবর্তীতে পাঁচজনকে জামিনে ছেড়ে দেয়া হয় ও এলডেনস ইতালিয়ান শেয়ারহোল্ডারদের সাথে তাদের চুক্তি বাতিল করে।

আরও পড়ুন:

এএ/পি

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ইতালিয়ান ফুটবল সাম্রাজ্যে ইন্টার মিলান
টিভিতে আজকের খেলা
‘অন্যায়ের শিকার হয়েছে বার্সেলোনা’
ক্রিকেট-ফুটবলকে টপকে দেশসেরার খেতাব অ্যাথলেটিকসের
X
Fresh