• ঢাকা বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
logo

রাশিয়া বিশ্বকাপের ২৯০টি টিকিট পেলো বাফুফে

স্পোর্টস ডেস্ক

  ১৯ ফেব্রুয়ারি ২০১৮, ২১:২৩

অলিম্পিককে বলা হয় ‘গ্রেটেস্ট শো অন আর্থ’, ফুটবলের ‘গ্রেটেস্ট শো অন আর্থ’ বলা হয় বিশ্বকাপ ফুটবলকে। অল্প কয়েকদিন পরই মাঠে গড়াবে ৩২ দেশের এই যুদ্ধ। ঘড়ির কাঁটা ঘুরে দ্রুতই কাছে চলে আসছে। ১৪ জুন থেকে টানা এক মাস চলবে এ যুদ্ধ। উদ্বোধনী দিনে রাশিয়া ও সৌদি আরবের ম্যাচ দিয়ে শুরু হয়ে যাবে এ বিশ্বযুদ্ধের। আপনার মনটা আকুপাকু করছে তাই না? আপনি কি স্টেডিয়ামের গ্যালারিতে বসে বিশ্বকাপের ম্যাচ দেখতে চান? তাহলে আপনিও হতে পারেন রাশিয়া বিশ্বকাপের অংশ। গ্যালারিতে বসেই উপভোগ করতে পারবেন উদ্বোধনী ম্যাচসহ ফাইনাল ম্যাচটিও।

কিভাবে? বিশ্বকাপের সব টিকিট তো বিক্রি শেষ। পথ একটা আছে। তবে তা সাধারণ দর্শকদের জন্য নয়। ফিফার সদস্য হিসেবে বাংলাদেশ ফুটবল ফেডারেশন পেয়েছে ২৯০টি টিকিট। যা বিক্রি করা হবে কয়েকটি ক্যাটাগরির দর্শকের মধ্যে। আপনি যদি বাফুফের কার্যনির্বাহী কমিটির সদস্য কিংবা কোনো কর্মকর্তা হন টিকিট ক্রয়ের জন্য আবেদন করতে পারবেন। আবেদন করতে পারবেন কোনো ক্লাব কর্মকর্তা, পৃষ্ঠপোষক প্রতিষ্ঠানের কর্মকর্তা কিংবা সাবেক বা বর্তমান ফুটবলার হলেও।

টিকিট মাত্র ২৯০টি। আবেদনকারী হতে পারে তার চেয়ে অনেকগুণ বেশি। তাই তো টিকিটগুলো বিক্রির জন্য ছয় সদস্যের একটি উপ-কমিটি গঠন করেছে বাফুফে। আগ্রহী দর্শকদের বাফুফের হিসাব শাখায় নির্দিষ্ট কাগজপত্রসহ আবেদন করতে হবে।

একজন আবেদনকারী সর্বোচ্চ দুটি টিকিটের জন্য আবেদন করতে পারবেন। বাফুফের প্রিমিয়ার ব্যাংক মতিঝিল শাখার ১০৮-১৩১০০০০১২৮৮ এই হিসাব নম্বরে টাকা জমা দিতে হবে। টিকিট বরাদ্দের ক্ষেত্রে বাফুফের সিদ্ধান্তই চূড়ান্ত।

আপনি টিকিট কিনলেন কিন্তু যাবেন কি করে? দরকার হতে পারে ভিসা। বাফুফে জানিয়ে দিয়েছে, রাশিয়ার ভিসার কোনো দায়-দায়িত্ব তারা নেবে না।

বরাদ্দকৃত টিকিট তৃতীয় কোনো ব্যক্তি বা সংস্থাকে হস্তান্তর করা যাবে না। এমন কি ওই টিকিট নিয়ে কোনো বাণিজ্যিক কার্যক্রম পরিচালনা করা যাবে না। আপনি টিকিট পাননি। তাহলে জমা দেয়া টাকার কি হবে? টিকিট না পাওয়াদের টাকা একাউন্ট পে চেকের মাধ্যমে ফেরত দেবে বাফুফে।

আরও পড়ুন:

এএ

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ইতালিয়ান ফুটবল সাম্রাজ্যে ইন্টার মিলান
টিভিতে আজকের খেলা
ক্রিকেট-ফুটবলকে টপকে দেশসেরার খেতাব অ্যাথলেটিকসের
ইনজুরি কাটিয়ে ফিরছেন বাংলার ফুটবলের রক্ষণসেনা
X
Fresh