• ঢাকা মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১
logo

‘মেসির অবিশ্বাস্য ক্ষমতা রয়েছে, যা প্রতিহত করা অসম্ভব’

স্পোর্টস ডেস্ক

  ১৭ ফেব্রুয়ারি ২০১৮, ০৮:৪৪

লিওনেল মেসি বিশ্ব ফুটবলের জাদুকর। বিশ্বের সকল ফুটবলারের জন্যই এক অনুকরণীয় আদর্শ আর্জেন্টাইন এই তারকা। তাই তো বিশ্বের প্রায়ই সকল ফুটবলবোদ্ধা এবং খেলোয়াড় মেসির প্রশংসায় পঞ্চমুখ। ইতিহাসের সেরা খেলোয়াড় হিসেবে মেসিকেই মানেন তারা।

বর্তমানে নিজের ফুটবল শৈলী দিয়ে বিশ্বকে মোহিত করে রেখেছেন এলএমটেন। লিওনেল মেসি মানেই পায়ের জাদুতে মোহিত হবে ফুটবল বিশ্ব। তটস্থ থাকবে প্রতিপক্ষের ডিফেন্স, গোলরক্ষক। ম্যাচে হবে গোলের ফুলঝুড়ি। গোল করবেন আবার সতীর্থদের দিয়ে গোল করাবেন। ফুটবল মাঠে থাকবে শিল্পীর ছোঁয়া।

এবার মেসির প্রশংসায় পঞ্চমুখ বার্সেলোনার সাবেক সতীর্থ ডেকো। আর্জেন্টাইন এ ক্ষুদে জাদুকরের ব্যাপারে বলতে গিয়ে তিনি বলেন, মেসি বিশ্বের যেকোনো দলকেই ভাল করে তুলতে পারে, তার বিপক্ষে প্রতিপক্ষের কোনো পরিকল্পনা কাজে আসে না। তারা শুধু ‘অপ্রত্যাশিত’ পরিস্থিতিতে তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় দেখাতে পারে।
--------------------------------------------------------
আরও পড়ুন: কোনো সমীকরণ ছাড়াই সিরিজ আফগানদের
--------------------------------------------------------

চ্যাম্পিয়নস লিগের গত ম্যাচে রিয়ালের বিপক্ষে হারের পর পিএসজির নেইমার শিরোপা জয়ের জন্য মেসিকে পিএসজিতে আনার জন্য অনুরোধ করেন। এবার বলতে গেলে তার কথারই প্রতিফলন ঘটেছে ডেকোর কথায়।

ডেকো আরো বলেন, মেসির মধ্যে এক ধরনের অবিশ্বাস্য ক্ষমতা রয়েছে, যা প্রতিপক্ষের দ্বারা প্রতিহত করা অসম্ভব। তিনি আরো বলেন, আমি আসলে যা বলতে চাচ্ছি তা হলো, যখন আপনার হাতে মেসির মতো একজন খেলোয়াড় থাকে, তখন বিশ্বের যে দলই হোক না কেনো, তার বিপক্ষে খুব সামান্যই সুবিধা পাবে।

সাবেক এ সতীর্থ বলেন, মেসি যে শুধু গোল করে তা নয়, সে সুযোগ তৈরি করে। সে প্রতিপক্ষের দৃষ্টিভঙ্গি, তাদের অ্যাপ্রোচ এবং প্রশিক্ষণের ধরণকে সংজ্ঞায়িত করে।

ডেকো বলেন, মেসি যখন বল নিয়ে এগিয়ে আসে, তখন তার বিপক্ষে সফল হওয়া এতটা সহজ নয়। প্রতিপক্ষের জন্য এটা খুবই চিন্তার কারণ। কেননা, সে চিন্তার ঊর্ধ্বে। একজন কিংবা দুজন আসুক তাকে ঠেকানো কঠিন। আর তার পাস ঠেকানো আরও বেশি কঠিন।

সবশেষে ডেকো বলেন, মেসি মাঠে যা করে তাতে প্রতিপক্ষের জন্য প্রতিক্রিয়া দেখানো ছাড়া আর কিছুই করার থাকে না।

আরও পড়ুন:

এএ

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
টিভিতে আজকের খেলা
রিয়াল-বার্সেলোনার কষ্টার্জিত জয়
‘ফুটবলের উজ্জ্বল তারকারা অবশ্যই ফর্মে ফিরবে’
ইংলিশ প্রিমিয়ার লিগসহ টিভিতে আজকের খেলা
X
Fresh