• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

রোহিঙ্গাদের পাশে দাঁড়ালেন রোনালদো

স্পোর্টস ডেস্ক

  ১৬ ফেব্রুয়ারি ২০১৮, ১২:২১

মিয়ানমারে দেশটির সেনা সদস্য কর্তৃক রোহিঙ্গা মুসলিমদের ওপর বর্বর নৃশংসতা বিশ্বকে নাড়া দিয়েছিলো। শুধু নাড়া দেয়নি মিয়ানমার কর্তৃপক্ষকে। তারা পুরো বিশ্বকে এক ঘরে করে নির্যাতন চালিয়েছিল কয়েকমাস। এখনো মাঝে মধ্যে শুনা যায় তাদের নৃশংসতার কথা।

বিশ্বের নিপীড়িত মানুষদের পাশে যে কোনো সেলিব্রেটিদের দাঁড়ানোটা অহরহ বিষয়। অন্তত মিয়ানমারের ঘটনায় বিশ্বের বিভিন্ন প্রান্ত থেকে অনেক সেলিব্রেটিরা রোহিঙ্গা পাশে দাঁড়িয়েছিলেন।

এবার সেই সেলিব্রেটিদের কাতারে দাঁড়ালেন পর্তুগিজ যুবরাজ ক্রিশ্চিয়ানো রোনালদো। নিজের সন্তানদের ছবি পোস্ট করে রোহিঙ্গাদের জন্য সাহায্য চেয়েছেন। বাংলাদেশের একটি রোহিঙ্গা শরণার্থী আশ্রয়কেন্দ্রের ছবি নিজের ভেরিফায়েড ফেসবুক পেজে পোস্ট করেছেন পর্তুগিজ প্রিন্স।
--------------------------------------------------------
আরও পড়ুন: মেসিকে পিএসজিতে নেয়ার তাগিদ নেইমারের!
--------------------------------------------------------

সাদা-কালো একটা ছবি। তার মধ্যে সন্তান কোলে দাঁড়িয়ে এক বাবা। তার চোখমুখে অনিশ্চয়তা। এসেছেন স্বাস্থ্য ক্যাম্পে। কাদায় হাঁটাই দায়, এমন জায়গায় সেই স্বাস্থ্য ক্যাম্প। সেই বাবার পেছনে আরও কয়েকজন নারী। আন্তর্জাতিক দাতব্য সংস্থা ‘সেভ দ্য চিলড্রেন’-এর স্বাস্থ্য ক্যাম্পে সবাই চিকিৎসা নিতে এসেছেন। তাদের মতো বাকি আশ্রয়প্রার্থী সবার জীবনই এখন অনিশ্চয়তার ঘেরাটোপে বন্দী। আর কখনো দেশে ফেরা হবে কি না, ওরা জানে না। ওরা যে রোহিঙ্গা!