• ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
logo

পাক-ভারত দ্বৈরথের দেখা মিলবে নভেম্বরে!

স্পোর্টস ডেস্ক

  ১৬ ফেব্রুয়ারি ২০১৮, ১০:৪৬

মুম্বাইয়ে সন্ত্রাসী হামলার পর থেকেই ভারত-পাকিস্তান যেকোনো ইভেন্টে একে অপরের মুখোমুখি হয়নি। ক্রিকেট, ফুটবল, হকি এ সকল ইভেন্টগুলোতে রাজনৈতিক হস্তক্ষেপের কারণে বিমুখ ছিল ভারত। পাকিস্তানের আগ্রহ থাকলেও আন্তরিক আগ্রহে ভাটা ছিলো ভারতের।

তবে ভারত-পাকিস্তানের মধ্যে যতই রাজনৈতিক উত্তাপ থাকুক না কেনো এ বছরের নভেম্বর-ডিসেম্বরে উড়িষ্যার ভুবনেশ্বরে অনুষ্ঠেয় হকি বিশ্বকাপে দল পাঠাবে বলে জানিয়েছে পাকিস্তান। ফলে আবারও হকির মাঠে ভারত-পাক লড়াই দেখার সম্ভাবনা তৈরি হয়েছে।

চারবারের হকি বিশ্বকাপ চ্যাম্পিয়ন পাকিস্তান এবারের প্রতিযোগিতায় দল পাঠাবে কি না সে বিষয়ে সংশয় ছিল। তবে ইন্ডিয়ান অলিম্পিক অ্যাসোসিয়েশন (আইওসি) জানিয়ে দিয়েছে, ভারত সরকারের কাছ থেকে সবুজ সঙ্কেত পাওয়ার পর পাকিস্তান হকি দল ভারতে আসবে।
--------------------------------------------------------
আরও পড়ুন: রোহিঙ্গাদের পাশে দাঁড়ালেন রোনালদো!
--------------------------------------------------------

আইওসি সভাপতি নরিন্দর বাত্রা বলেছেন, যে ১৬টি দেশ বিশ্বকাপের যোগ্যতা অর্জন করেছে তাদের মধ্যে আছে পাকিস্তান। ভারত সরকার, ক্রীড়া ও বিদেশ মন্ত্রণালয় ছাড়পত্র দিয়েছে। তাই হকি বিশ্বকাপ আন্তর্জাতিক প্রতিযোগিতায় অংশ নিতে ভারতে আসছে পাকিস্তান।তাই কোনো দেশ যদি আন্তর্জাতিক অলিম্পিক সংস্থার সঙ্গে যুক্ত থাকে, তাহলে তাদের বাধা দেয়া যায় না।