• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

পিএসজির হয়ে ‘পল্টি’ দেবেন নেইমার?

স্পোর্টস ডেস্ক

  ১৪ ফেব্রুয়ারি ২০১৮, ১৮:৪৫

আর কিছুক্ষণ পরেই উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে শেষ ষোলোর প্রথম লেগে প্যারিস সেন্ট জার্মেইর (পিএসজি) মুখোমুখি হবে রিয়াল মাদ্রিদ। সান্তিয়াগো বার্নাব্যুতে আজ বুধবার দিনগত রাত পৌনে ২টায় শুরু হবে ম্যাচটি। হাই ভোল্টেজ এই ম্যাচটি শুরু হবার আগে ‘বোমা ফাটিয়েছে’ দ্য গার্ডিয়ান। ব্রিটেনের প্রভাবশালী এই গণমাধ্যমটির এক প্রতিবেদনে জানানো হয়, গুঞ্জন রয়েছে প্যারিসের দলটির হয়ে নামলেও স্প্যানিশ জায়ান্টদেরকে ‘জেতাতে সহায়তা করবেন’ বিশ্বের সবচেয়ে দামি ফুটবলার নেইমার।

চ্যম্পিয়নস লিগের নকআউট পর্বের প্রথম লেগের ম্যাচে লড়াইটা হবে সেয়ানে সেয়ানে। যেখানে লড়তে প্রস্তুত এবারের আসরের দুই ফেবারিট দল রিয়াল-পিএসজি। এক কথায় ‘চ্যাম্পিয়ন্স লিগের মালিক’ বলা যায় লস ব্লাঙ্কোসদের। সবচেয়ে বেশি ১ ডজন শিরোপা জেতার রেকর্ড আছে দলটি। এর মধ্যে টানা দুবার শিরোপা ঘরে তোলারও নজির রয়েছে তাদের ইতিহাসে।

স্প্যানিশ লা লিগা ও কোপা দেল রে’ থেকে ছিটকে গেলেও চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা নিজেদের করে নিতে এক চুলও নড়তে নারাজ জিনেদিন জিদানের শিষ্যরা।

--------------------------------------------------------
আরও পড়ুন: হাইভোল্টেজ ম্যাচে মুখোমুখি রোনালদো-নেইমার
--------------------------------------------------------

প্রতিপক্ষ শক্তিশালী হলেও নিজ ডেরায় ভয় নেই রিয়ালের কোচের। দলের তারকা খেলোয়াড়রা এই মৌসুমে খুব একটা ভালো ফর্মে না থাকলেও জিদানের শক্তির উৎসই বিবিসি ত্রয়ী (গ্যারাথ বেল, করিম বেনজেমা ও ক্রিশ্চিয়ানো রোনালদো)।

অন্যদিকে ফ্রেঞ্চ পাওয়ার হাউজের প্রেরণা নেইমার। এই ম্যাচের স্পটলাইটা থাকবে ব্রাজিলিয়ান তারকার দিকেই। চ্যাম্পিয়ন্স লিগে রিয়ালের একক আধিপত্য ভেঙে দিতে পূর্ণশক্তির দল নিয়েই আজ মাঠে নামবে পিএসজি।

চ্যাম্পিয়ন্স লিগে শিরোপা না পাবার আক্ষেপ ঘোচাতে নেইমার, কাভানি ও এম্বাপ্পের মতো তারকা খেলোয়াড়দের নিয়ে আত্মবিশ্বাসী পিএসজির কোচ উনাই এমেরি।

শেষ ষোলোর সব আকর্ষণ যেন রিয়াল পিএসজির ম্যাচের ওপর। আর এই লড়াইয়ে দু-দলই ভরসা রাখছেন তাদের ত্রয়ীর ওপর।

ট্রান্সফার ফি’র বিশ্বরেকর্ড গড়ে ২০১৭ সালের আগস্টে ফ্রেঞ্চ লিগ ওয়ানে যোগ দেন নেইমার। ২২২ মিলিয়ন ইউরোতে বার্সেলোনা ছেড়ে প্যারিসে পাড়ি জমান সাম্বা তারকা।

তবে প্যারিসের দলটির হয়ে নিয়মিত পারফরমেন্স করলেও বেশ কয়েকটি সমস্যায় পড়েছেন ব্রাজিলিয়ান ফরোয়ার্ড। ড্রেসিংরুম থেকে অনুশীলন, কোচ থেকে দলের খেলোয়াড় পর্যন্ত অনেকের সঙ্গেই দ্বন্দ্বে জড়িয়েছেন তিনি।

এমনকি ম্যাচ চলাকালে ফ্রি কিক-পেনাল্টি নিয়েও মাঠের ঝামেলায় জড়ান দলের আরেক প্রধান তারকা এডিসন কাভানির সঙ্গে। তার পাশাপাশি অনুশীলনের সময় কোচ উনাই এমেরির সঙ্গেও তর্কের খবর প্রকাশ পায় বিভিন্ন গণমাধ্যমে।

সব মিলিয়ে ঝোপ বুঝে কোপ মারেন রিয়াল মাদ্রিদের প্রেসিডেন্ট ফ্লোরেন্টিনো পেরেজ। সান্তিয়াগো বার্নাব্যুতে সাম্বা কিংকে ভেড়ানোর জন্য উঠে পড়ে লাগেন।

এতেই ফুটবল বিশ্বে শুরু হয় ব্যাপক গুঞ্জন। কেউ বলছিলেন, বেশি দামে তাকে কিনতে দেনদরবার চালিয়ে যাচ্ছে স্প্যানিশ জায়ান্টরা।

যদিও সব গুঞ্জন উড়িয়ে নেইমার সাফ জানিয়ে দিয়েছেন যে, প্যারিসে খুশিতেই আছেন তিনি। তবে আজ চ্যাম্পিয়ন্স লিগের ম্যাচটির ফলাফলই বোঝাবে আসলে এসব গুঞ্জন কতটা সত্য!

আরও পড়ুন:

ওয়াই/সি

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ম্যাচ হেরে রেফারিকে কাঠগড়ায় তুললেন জাভি
ঘটনাবহুল ম্যাচে বার্সাকে কাঁদিয়ে সেমিতে পিএসজি
জরিমানা থেকে বাঁচলেন নেইমার
নেইমারকে গ্যালারিতে বসিয়ে আল-হিলালের ট্রফি উদযাপন
X
Fresh