logo
  • ঢাকা বুধবার, ১৮ সেপ্টেম্বর ২০১৯, ৩ আশ্বিন ১৪২৬

মেসিকে কম খেলতে ক্লদিও টাপিয়ার অনুরোধ!

স্পোর্টস ডেস্ক
|  ১৪ ফেব্রুয়ারি ২০১৮, ১১:৪৪ | আপডেট : ১৪ ফেব্রুয়ারি ২০১৮, ১১:৫৯
প্রতিটি দলই তাদের আক্রমণের মূল ছক দলের গুরুত্বপূর্ণ ব্যক্তিকে নিয়েই আঁকেন। তার ব্যতিক্রম নয় আর্জেন্টিনাও। তাই তারাও তাদের মূল খেলোয়াড়কে রাশিয়া বিশ্বকাপে সুস্থ ও সবল হিসেবেই পেতে চায়। যাতে করে অধরা হয়ে থাকা সোনালী ট্রফিটাকে দু’হাতে উঁচু করে তুলে ধরতে পারে। 

রাশিয়া বিশ্বকাপে যারা আলো ছড়াবেন তাদেরই একজন আর্জেন্টাইন ক্ষুদে জাদুকর লিওনেল মেসি। যাকে ভিন গ্রহের খেলোয়াড় হিসেবেও কেউ কেউ আখ্যায়িত করে থাকেন। ইতোমধ্যে তিনি পাঁচবার ব্যালন ডি’অর ট্রফি নিজের করে নিয়েছেন। 

আর চার মাস পরই মাঠে গড়াবে ‘গ্রেটেস্ট শো অন আর্থ'। তাই তার আগেই নিজের সেরা অস্ত্রকে ইনজুরি মুক্ত চায় আর্জেন্টিনা। তাই তো দলের প্রাণভোমরাকে অনুরোধ করেছে আর্জেন্টিনা ফুটবল অ্যাসোসিয়েশনের (এএফএ) সভাপতি ক্লদিও টাপিয়া।

ক্লদিও টাপিয়া মেসির উদ্দেশ্যে অনুরোধ করেন, বার্সেলোনার জার্সি গায়ে যেন একটু কম কম খেলেন মেসি!

বার্সার কর্মকর্তারা শুনলে এই অনুরোধকে ‘মামা বাড়ির আবদার’ মনে করতে পারেন। টাপিয়ার কিন্তু তাতে কিছু যায়-আসে না। কারণ তিনি ঠিক জানেন, রাশিয়া বিশ্বকাপে মেসিকে সুস্থ ও সতেজ না পেলে তাদের দলের কী হাল হবে।

মেসিকে নিয়ে টাপিয়ার দুশ্চিন্তার যথেষ্ট কারণও আছে। ক্লাবে খুব একটা বিশ্রাম পাওয়া হচ্ছে না আর্জেন্টাইন অধিনায়কের।

চলতি মৌসুমের শুরুতে আর্নেস্তো ভালভার্দে কোচ হওয়ার পর থেকেই ৩৯ ম্যাচের ৩৩টিতে বার্সার মূল একাদশে খেলেছেন মেসি। প্রায় সময়ই খেলেছেন ম্যাচের ৯০ মিনিট পর্যন্ত। বিশ্রাম মিলেছে কেবল কোপা ডেল রের তিন ম্যাচে। লা লিগায় এস্পানিওলের বিপক্ষে মাঠে নেমেছিলেন বিরতির পর। তাতেই ১-১ গোলে ড্র নিয়ে মাঠ ছাড়তে হয় কাতালান ক্লাবটিকে।

‘আমরা মেসিকে অনুরোধ করেছি সে যেন নিজের প্রতি খেয়াল রাখে। আর প্রয়োজনে বার্সার হয়ে যেন একটু কম কম খেলে,’ আর্জেন্টিনার সংবাদ মাধ্যম টিওয়াইসি স্পোর্টসকে এমনটাই জানিয়েছেন টাপিয়া।

কাতালোনিয়ার সঙ্গে বিশ্বকাপের প্রস্তুতি হিসেবে আর্জেন্টিনার একটি প্রীতি ম্যাচ খেলার কথাও জানিয়েছেন টাপিয়া। সেখানে খেলবেন মেসির বার্সা সতীর্থ সার্জিও বুসকেটস, জেরার্ড পিকে, সার্জি রবের্তোসহ আরও অনেকে। তবে স্পেন সরকার এমন ম্যাচ মেনে নেবে কিনা সেটি নিয়ে সন্দেহের কথা টিওয়াইসি স্পোর্টসকে জানিয়েছেন টাপিয়া।

এএ/পি

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়