• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

স্কুল ক্রিকেটে ইমরান ও সাব্বিরের চমক

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১২ ফেব্রুয়ারি ২০১৮, ২১:৩৯

ওয়ানডে কিংবা লিস্ট ‘এ’তে এখনো ডাবল সেঞ্চুরির দেখা পায়নি বাংলাদেশ। তবে জাতীয় স্কুল ক্রিকেটে সেটা এখন নৈমিত্তিক ঘটনা হয়ে দাঁড়িয়েছে। গতবার তো ট্রিপল সেঞ্চুরিও দেখা গেছে স্কুল ক্রিকেটে। এবারও দেখা মিললো ডাবলের।

আজ প্রাইম ব্যাংক জাতীয় স্কুল ক্রিকেটে ২৪২ রানের দারুণ এক ইনিংস খেলেছেন পিরোজপুরের হুলারহাট স্কুলের ছাত্র আল ইমরান।

সোমবার আল ইমরানের মতোই বল হাতে অবিশ্বাস্য কীর্তি গড়েছে তারই সতীর্থ তাইজুল ইসলাম। ২১ রান খরচায় ৬ উইকেট তুলে নিয়েছে তাইজুল। এ দুই ক্রিকেটারের দুর্দান্ত পারফরম্যান্সে টেকনিক্যাল স্কুলকে ২৭৬ রানের বিশাল ব্যবধানে হারিয়েছে হুলারহাট স্কুল।

হুলারহাটের হয়ে ইনিংস উদ্বোধন করতে নেমেছিল ইমরান। ১১৬ বলে ২৪২ রানের বিধ্বংসী এক ইনিংস খেলে আল ইমরান, যে ইনিংসে ২৫ বাউন্ডারির সঙ্গে ছিল ১৬টি ছক্কার মার। এরপরও ৪৪ ওভারে অলআউট হয়ে যায় তার দল। তারপরও ৩৭৮ রানের পাহাড়সম টার্গেট তৈরি করে হুলারহাট স্কুল।

৩৭৯ রানের টার্গেটে ব্যাটিংয়ে নেমে তাইজুলের বোলিং তোপে মাত্র ১০২ রানে অলআউট হয়ে যায় টেকনিক্যাল স্কুল। তাইজুলের ৬ উইকেটের সঙ্গে ৩টি উইকেট পেয়েছে ইমরানও।

একই দিনে বল হাতে চমক দেখিয়েছে খুলনা ন্যাশনাল হাই স্কুলের বাঁ-হাতি স্পিনার সাব্বির। খুলনা জেলা পর্যায়ের ম্যাচে মাত্র ২২ রান খরচায় ৭টি উইকেট তুলে নেয় এ ক্ষুদে স্পিনার।

গত বছর এই প্রতিযোগিতাতেই ১১০ বলে ২৭৫ রানের অবিশ্বাস্য ইনিংস খেলেছে শামসুল হক খান স্কুল অ্যান্ড কলেজের ক্রিকেটার হাবিবুর রহমান। তার ইনিংসে ছিল ৩২টি চার ও ২২ ছক্কা। তবে ২০১৫ সালের রেকর্ডটা এখনো ধরা হচ্ছে না কারও। সেবার ৩৫ চার আর ১৯ ছয়ে ৩২৫ রান করেছে লালমনিরহাট সরকারি উচ্চবিদ্যালয়ের শিক্ষার্থী লিপু।

এবার জাতীয় স্কুল ক্রিকেটে জেলা পর্যায়ে অংশ নিচ্ছে ৫৫৪ স্কুল। এবার সর্বোচ্চ ১৩০ স্কুল অংশ নিচ্ছে ঢাকা বিভাগ থেকে। জেলা চ্যাম্পিয়নদের নিয়ে হবে বিভাগীয় পর্যায়ের খেলা। ৭ বিভাগীয় আর ঢাকা মেট্রো চ্যাম্পিয়নের অংশগ্রহণে হবে জাতীয় চ্যাম্পিয়নশিপ।

আরও পড়ুন:

এএ

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ইংল্যান্ডের সাবেক ক্রিকেটার ও ম্যাচ রেফারি সুব্বা রাও আর নেই
যুক্তরাষ্ট্র ক্রিকেটের দায়িত্বে বাংলাদেশের বিশ্বকাপজয়ী সাবেক কোচ
হাথুরুসিংহের ঢাকায় ফেরা নিয়ে যা জানাল বিসিবি
দলে ফেরা প্রসঙ্গে শান্তকে যা বলেছেন তামিম
X
Fresh