• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

বিবাহবার্ষিকীতে স্ত্রীকে ওয়াকারের মনছোঁয়া টুইট

স্পোর্টস ডেস্ক

  ১২ ফেব্রুয়ারি ২০১৮, ১৮:৩০

পাকিস্তানের দুই কিংবদন্তি ওয়াসিম-ওয়াকার। তাদেরকে এক শব্দে টু ডব্লিউ বলা হয়ে থাকে। ৯০’র দশকে তাদের দাপটে অতিষ্ঠ ছিল তখনকার ব্যাটসম্যানরা। পেসের সঙ্গে সুইংয়ের মিশেল ঘটিয়ে ব্যাটসম্যানদের উইকেট ছত্রখান করতে তারা ছিলেন সিদ্ধহস্ত।

নতুন করে তাদেরই একজন ওয়ারকার ইউনুস হলেন মিডিয়ার লাইমলাইটে। তবে সেটা ভালোবাসার স্ফূরণ ঘটিয়ে।

গত ১০ ফেব্রুয়ারি পাকিস্তান ক্রিকেট দলের সাবেক অধিনায়ক ওয়াকার ইউনিস তার ১৮তম বিবাহবার্ষিকী উপলক্ষ্যে স্ত্রীকে নিয়ে একটি টুইট করেন। যা সবার হৃদয় ছুঁয়ে যায়। এই টুইট কিছুক্ষণের মধ্যেই সামাজিক যোগাযোগ মাধ্যমে তোলপাড় করে ফেলে। ভক্তদের পাশাপাশি তাকে অভিবাদন জানান বড় বড় তারকা।

--------------------------------------------------------
আরও পড়ুন: এমন কাকতালীয় ম্যাচও হতে পারে!
--------------------------------------------------------

টুইটারে ওয়াকার ইউনিস স্ত্রীর সঙ্গে তোলা একটি ছবি পোস্ট বরে লিখেছেন, ‘জীবনে অনেক অ্যাগ্রিমেন্ট, কন্ট্রাক্ট ও এনডোর্সমেন্টে স্বাক্ষর করেছি। কিন্তু ১৮ বছর আগে আমি আমার জীবনের সবচেয়ে সুন্দর চুক্তিটি স্বাক্ষর করেছিলাম। যেটা এখনও আমাকে সুদ সহ ফেরৎ দিচ্ছে। আমার সঙ্গে এতটা বছর কাটিয়ে দেয়ার জন্য তোমাকে ধন্যবাদ ডা. ফারিয়াল ওয়াকার। তোমাকে ভালোবাসি। শুভ বিবাহবার্ষিকী।’

এই পোস্টের পর শুভেচ্ছার জোয়ারে ভাসছেন ৯০’র দশকে আগুন ঝরানো বোলার। তাকে শুভেচ্ছা জানাচ্ছেন রথী-মহারথীরা। সেই তালিকায় রয়েছে একগুচ্ছ পরিচিত নাম। উইশ করেছেন সালমান বাট থেকে রাসেল আর্নল্ড।

ওয়াকার ইউনিস ছিলেন পাকিস্তান ক্রিকেট দলের তারকা পেসার। তাকে বলা হতো ‘সুলতান অব সুইং’। রিভার্স সুইংয়ে তিনি ছিলেন অত্যন্ত দক্ষ। ১৯৯০ এর দশকে ওয়াসিম আকরামের সঙ্গে ওয়াকার ইউনিসের পার্টনারশিপটা ছিল দারুণ।

পাকিস্তান ক্রিকেট দলের ওয়াকার ইউনিস ৮৭টি টেস্ট ম্যাচ খেলে ৩৭৩টি উইকেট নিয়েছেন। টেস্টে এক ইনিংসে তার সেরা বোলিং হলো ৭/৭৬। ওয়াডেতে ২৬২ ম্যাচ খেলে ৪১৬টি উইকেট নিয়েছেন তিনি। ওয়ানডেতে তার সেরা বোলিং ৭/৩৬।

ওয়াকার ইউনিস ১৭টি টেস্ট এবং ৬২টি ওয়ানডে ম্যাচে পাকিস্তান দলকে নেতৃত্ব দিয়েছেন।

২০০৪ সালে ক্রিকেট থেকে অবসর গ্রহণ করেন এই ক্রিকেটার। ২০০৬ সালে তিনি পাকিস্তান দলের বোলিং কোচ হিসাবে নিয়োগ পান। ২০১০ সালে তাকে পাকিস্তান দলের প্রধান কোচের দায়িত্ব দেয়া হয়। ২০১১ সালের আগস্ট পর্যন্ত তিনি এই দায়িত্ব পালন করেন। এখন তাকে টেলিভিশন চ্যানেলে ধারাভাষ্যে বা এক্সপার্ট হিসেবে দেখা যায়। এবারের আইপিএলে কলকাতা নাইট রাইডার্সের বোলিং কোচ হিসেবে দায়িত্ব পালন করবেন সুলতান অব সুইং।

আরও পড়ুন:

এএ

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
শাহিনের চোখে টি-টোয়েন্টির ব্র্যাডম্যান রিজওয়ান
৮৩৭ আফগান শরণার্থীকে ফেরত পাঠাল পাকিস্তান
পাকিস্তানে নয়, ‘হাইব্রিড’ মডেলেই চ্যাম্পিয়নস ট্রফি খেলতে চায় ভারত
দায়িত্ব নিয়েই যে চ্যালেঞ্জ নিলেন মুশতাক আহমেদ
X
Fresh