• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

‘মনে হচ্ছে ম্যাচ পাঁচ দিনের আগেই শেষ হবে’

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০৮ ফেব্রুয়ারি ২০১৮, ২০:৫১

ঘরোয়া লিগে পারফর্ম করেও নির্বাচকদের চক্ষুশূল ছিলেন স্পিনার আবদুর রাজ্জাক। আশায় ছিলেন আবারো জাতীয় দলের জার্সি গায়ে মাঠ মাতাবেন। অবশেষে দীর্ঘ চার বছর পর জাতীয় দলে ফিরেছেন টাইগার স্পিনার। ৩৫ বছর বয়সে দলে ফিরেই প্রথম দিনে চমক দেখিয়েছেন তিনি। প্রমাণ করেছেন তিনি ফুরিয়ে যাননি। দলকে তার দেয়ার অনেক কিছুই বাকি আছে।

বৃহস্পতিবার ঢাকা টেস্টের প্রথম দিন শেষে সংবাদ সম্মেলনে আব্দুর রাজ্জাক বলেন, বিসিবিকে ধন্যবাদ। তারা আমাকে দলে সুযোগ দিয়েছেন। যেকেউ যেকোনও সময় ডাক পেতে পারে। এজন্য সবসময় নিজেকে প্রস্তুত রাখতে হবে। ফিটনেস ধরে রাখতে হবে। আত্মবিশ্বাসী থাকতে হবে।

৩৫ বছর বয়সে আপনার আন্তর্জাতিক ক্রিকেটে প্রত্যাবর্তনটা অন্য কারও জন্য অনুপ্রেরণা হতে পারে কি না? এমন প্রশ্নের উত্তরে আব্দুর রাজ্জাক বলেন, হ্যাঁ, অবশ্যই এটা অন্যদের জন্য অনুপ্রেরণা হতে পারে। আমার মতো এরকম যারা আছে তারা আশান্বিত হতে পারে। বিসিবি এই নজির সৃষ্টি করেছে। ঘরোয়া ক্রিকেটে নিয়মিত ভালো পারফরম্যান্স করলে যেকোনও সময় যেকেউ দলে ফিরতে পারে।

জাতীয় দলে খেলার অনুভূতি কেমন এমন প্রশ্নের জবাবে রাজ্জাক বলেন, জাতীয় দলে সবাই খুব মনোযোগী। সকল ক্রিকেটার তাদের দায়িত্ব সম্পর্কে অবগত থাকে। আসলে বিপিএল, সিপিএল, আইপিএল ইত্যাদি ঘরোয়া লিগে খেলার চেয়ে জাতীয় দলে খেলার অনুভূতিই আলাদা। কারণ এখানে খেলার মাঝে আলাদা একটি বিষয় থাকে। সেটা হলো দেশের জন্য দায়িত্ব নিয়ে খেলা।

ঢাকা টেস্টের প্রথম দিনে ১৪ উইকেটের ৯টি পেয়েছেন স্পিনাররা। এমতাবস্থায় উইকেট নিয়ে তার মন্তব্য চাওয়া হলে রাজ্জাক বলেন, উইকেট খুব কঠিন মনে হয়নি। স্পোর্টিং মনে হয়েছে। আমার কাছে মনে হচ্ছে আমাদের আজ দুইটি উইকেট বেশি পড়ে গিয়েছে। কিন্তু এখান থেকেও ফেরা সম্ভব। একটা ম্যাচে চারটি ইনিংস। এই ম্যাচে মাত্র একটি ইনিংস শেষ হয়েছে। তবে, মনে হচ্ছে ম্যাচ পাঁচ দিনের আগেই শেষ হবে এবং ফল আসবে।

নতুন ধরণের উইকেটের খেলার অভিজ্ঞতা ব্যক্ত করতে গিয়ে জানালেন, এ ধরনের উইকেটে এই প্রথম খেললাম। আগে তো নিজেদের শক্তি দেখেশুনে খেলার সুযোগ ছিল না। এখন তো এটা সামনের দিকেই যাবে। সেটারই ফল এটা। আমরাও আমাদের শক্তি কাজে লাগিয়ে খেলছি।

এএ

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
‘অন্য দেশের দৃষ্টি দিয়ে বাংলাদেশের সম্পর্ককে দেখে না যুক্তরাষ্ট্র’
বাংলাদেশের উন্নতি দেখে এখন লজ্জিত হই : পাকিস্তানের প্রধানমন্ত্রী
দক্ষিণ আফ্রিকায় ডাকাতের হামলায় বাংলাদেশি ব্যবসায়ী নিহত
বাংলাদেশের সঙ্গে সাংস্কৃতিক বিনিময় বৃদ্ধির আহ্বান জানালেন চীনের কালচারাল কাউন্সিলর 
X
Fresh