• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

নেইমারের হাতেই ব্যালন ডি’অর দেখছেন রোনালদো

স্পোর্টস ডেস্ক

  ০৬ ফেব্রুয়ারি ২০১৮, ২১:২৪

বার্সেলোনায় লিওনেল মেসির ছায়া থেকে বেরিয়ে এসে এককভাবে ইউরোপের কোনো বড় ক্লাবকে নেতৃত্ব দিতে ট্রান্সফার মার্কেটে রেকর্ড গড়ে ২২২ মিলিয়নে বার্সেলোনা ছেড়ে পিএসজিতে আসেন ব্রাজিলের উঠতি নেইমার। পাশাপাশি লক্ষ্য দলীয় সাফল্যের মাঝে বিশ্বের সেরা খেলোয়াড়ের পুরস্কার অধরা ব্যালন ডি’অর ট্রফি জয়।

মাঝে গুঞ্জন ছড়ায় পিএসজিতে নেইমার সুখে নেই। তবে তা মানতে পারছেন না ‘দ্য ফেনোমেনন’ খ্যাত ব্রাজিলিয়ান কিংবদন্তি রোনালদো। উত্তরসূরির সুখী হওয়ার জন্য প্রয়োজনীয় সবকিছুই প্যারিসের ক্লাবটিতে আছে বলে মনে করেন তিনি। একই সঙ্গে ব্রাজিলের বিশ্বকাপ জয়ী সাবেক ফুটবলারের বিশ্বাস, ব্যালন ডি’অর জয়ের খুব কাছে আছেন বিশ্বের সবচেয়ে দামি এই ফুটবলার।

ব্রাজিলিয়ান কিংবদন্তি দু’বার ব্যালন ডি’অর জিতেছিলেন। তার বিশ্বাস, নেইমারের হাতে অচিরেই উঠবে মর্যাদাপূর্ণ ট্রফিটি। গত ৫ ফেব্রুয়ারি ২৬-এ পা রাখা নেইমার ব্যালন ডি’অর জয়ের দৌড়ে দু’বার (২০১৫ ও ২০১৭) হয়েছেন তৃতীয়। মেসি ও ক্রিশ্চিয়ানো রোনালদোর পর ‘আগামীর বিশ্বসেরা’ ভাবা হয় পেলের উত্তরসূরিকে।

রোনালদোর কথায়, আমি প্রতিবারই চিন্তা করি, নেইমার একক পুরস্কারটি জয়ের জন্য ক্রমেই আরও কাছাকাছি চলে আসছে। দলীয় পারফরম্যান্সের ওপর এটি অনেক ক্ষেত্রে নির্ভর করে। আমি নিশ্চিত সে এর নিকটে অবস্থান করছে। ২০১৮ গুরুত্বপূর্ণ বছর। রাশিয়ায় বিশ্বকাপ অনুষ্ঠিত হবে, যেখানে অনেক কিছুই চূড়ান্ত হয়ে যাবে।