• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

জোর করে ৭ নম্বর জার্সি দেয়া হয় রোনালদোকে

স্পোর্টস ডেস্ক

  ০৫ ফেব্রুয়ারি ২০১৮, ০৮:১৫

ম্যানচেস্টার ইউনাইটেডে যোগ দেবার পর পর্তুগিজ তারকা ক্রিশ্চিয়ানো রোনালদোকে কোচ স্যার অ্যালেক্স ফার্গুসন অনেকটা জোর করেই ৭ নম্বর জার্সিটি পরতে বাধ্য করেন।

ম্যানইউতে ১২.২৪ মিলিয়ন পাউন্ডে রেকর্ড ট্রান্সফার ফিতে যোগ দেবার পর পর্তুগিজ ফরোয়ার্ডের প্রথম অনুরোধটি ছিল স্বদেশী ক্লাব স্পোর্টিংয়ের নিজের ২৮ নম্বর জার্সিটি যাতে তাকে দেয়া হয়। কিন্তু ওল্ড ট্রাফোর্ডের তৎকালীন বস ফার্গুসন ক্ষুদে রোনালদোকে ৭ নম্বর জার্সিটি ধরিয়ে দেন।

সেসময় ফার্গুসন বলেছিলেন, আমি তোমাকে এই জার্সিতেই দেখতে চাই।

রোনালদো নিজেও অবাক হয়েছিলেন। কারণ সম্মানের এই জার্সিটিই পরেই জর্জ বেস্ট, এরিক কানটোনা ও ডেভিড বেকহ্যামের মতো কিংবদন্তিরা মাঠ মাতিয়েছেন। জয় করেছেন হাজারো ভক্তের হৃদয়।

২০০৩ সালে যোগ দেবার পর প্রথমবারের মতো ২০০৯ সালে ব্যালন ডি’ অর জিতেছিলেন রেড ডেভিলসদের হয়েই। ওই বছরই রোনালদো রিয়াল মাদ্রিদে পাড়ি জমানোর পর জিতেছেন আরও চারটি বিশ্ব সেরার খেতাব।

এ নিয়ে সম্প্রতি এই তারকা বলেন, সেটা আমার ফুটবল ক্যারিয়ারের গুরুত্বপূর্ণ অধ্যায় ছিল। সেখানে আমি শুধু ফুটবল স্কিলই শিখিনি, আমার দৈহিক গঠনেও উন্নতি ঘটে সেখানে।

ম্যানচেস্টারে যোগ দেয়া তার স্বপ্ন ছিল উল্লেখ করে পর্তুগিজ তারকা বলেন, সেখানে যতদিন ছিলাম এক সঙ্গে অনেক কিছু জয় করেছি, শিখেছি ফুটবল নৈপুণ্য।

ফার্গুসনের জন্যই ১৮ বছর বয়সী ওই তরুণ আজকের সিআরসেভেন, যিনি বর্তমান প্রজন্মের সেরাদের সেরা। ফুটবলের এই মহাতারকার আজ ৩৩তম জন্মদিন। ১৯৮৫ সালের এই দিনে (৫ ফ্রেবুয়ারি) পর্তুগালে জন্ম নেন তিনি।

ক্যারিয়ারে অনেক রথী-মহারথীদের ছাড়িয়ে গেছেন। বিভিন্ন রেকর্ডে নিজের নাম লিখিয়েছেন। দেশ ও ক্লাবের জার্সিতে সম্ভাব্য প্রায় সব শিরোপাই জেতা হয়ে গেছে তার তবে এখনো ছোঁয়া হয়নি বিশ্বকাপ।

চলতি বছরের ১৪ জুন থেকে শুরু হচ্ছে বিশ্বকাপের চূড়ান্ত পর্ব। এটিই সম্ভবত তারকা ফরোয়ার্ডের শেষ আসর। তাই ফুটবলপ্রেমীদের বিশেষ নজরে থাকবেন তিনি ।

ওয়াই/এ

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
রোনালদোর পাওনা ১১৩ কোটি টাকা দিতে জুভেন্টাসকে নির্দেশ
এবার জোড়া দুঃসংবাদ পেলেন রোনালদো
রোনালদোর লাল কার্ড, সেমি থেকে বিদায় আল-নাসরের
রোনালদোর হ্যাটট্রিকে নাসরের আরেকটি গোল উৎসব
X
Fresh