• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

জন্মদিনে ইমরুলকে আইসিসি ও বিসিবির শুভেচ্ছা

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০২ ফেব্রুয়ারি ২০১৮, ১৫:৫২

বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের ওপেনার ইমরুল কায়েস ৩১ বছরে পা রাখলেন আজ। ইমরুল কায়েসের এমন শুভদিনে শুভেচ্ছা জানিয়েছে ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। আইসিসি তাদের অফিসিয়াল ফেসবুক পেইজে ইমরুল কায়েসকে নিয়ে একটি পোস্ট দিয়েছে।

--------------------------------------------------------
আরও পড়ুন: ইংল্যান্ডের ওয়ানডে দলে স্টোকস
--------------------------------------------------------

এছাড়াও বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) তাদের ভেরিফাইড টুইটার অ্যাকাউন্টেও ইমরুলকে জন্মদিনের শুভেচ্ছা জানিয়েছে। আরটিভি অনলাইন পরিবারের পক্ষ থেকেও টাইগার ব্যাটসম্যানকে জন্মদিনের শুভেচ্ছা।

ইমরুল কায়েসের একটি ছবি আপলোড করে ক্যাপশনে লেখা হয়েছে, ‘পাঁচটি সেঞ্চুরি সহ আন্তর্জাতিক ক্রিকেটে ৩৭০১ রান করা বাংলাদেশি ব্যাটসম্যান ইমরুল কায়েসকে জন্মদিনের শুভেচ্ছা।’

টাইগার ওপেনার ইমরুল কায়েস বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের হয়ে তিন ফরম্যাটেই খেলছেন। বর্তমানে চট্টগ্রামে টেস্ট ক্যারিয়ারের ৩৩তম টেস্ট ম্যাচ খেলছেন ইমরুল কায়েস। ২৬.৪০ গড়ে তিনি ১৬২৪ রান তুলেছেন। সর্বোচ্চ রান ১৫০। পাশাপাশি রয়েছে ৩টি সেঞ্চুরি ও ৪টি হাফসেঞ্চুরি।

ওয়ানডেতে ৭০ ম্যাচ খেলে ২৮.৯৫ গড়ে সংগ্রহ করেছেন ১৯৯৮ রান। সর্বোচ্চ রান ১১২। পাশাপাশি রয়েছে ২টি সেঞ্চুরি ও ১৪টি হাফসেঞ্চুরি।

আর টি-টোয়েন্টিতে ১৪ ম্যাচ খেলে ৯.১৫ গড়ে সংগ্রহ করেছেন ১১৯ রান। সর্বোচ্চ রান ৩৬।

ঘরোয়া ক্রিকেটেও বেশ সুনাম রয়েছে ইমরুল কায়েসের। প্রথম শ্রেণির ক্রিকেটে ৯৫ ম্যাচে ৩৫.২২ গড়ে তার রান সংখ্যা ৫৮৪৭। সর্বোচ্চ রান ২০৪। পাশাপাশি রয়েছে ১৬টি সেঞ্চুরি ও ২০টি হাফসেঞ্চুরি।

২০০৮ সালের ১৯ নভেম্বর বাঁ-হাতি এই ব্যাটসম্যানের টেস্ট ক্রিকেটে অভিষেক হয় দক্ষিণ আফ্রিকার বিপক্ষে। একই বছরের ১৪ অক্টোবর নিউজিল্যান্ডের বিপক্ষে ওয়ানডেতে অভিষেক হয় তার। আর টি-টোয়েন্টিতে অভিষেক হয় ২০১০ সালের ১ মে চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানের বিপক্ষে।

সর্বশেষ বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) কুমিল্লা ভিক্টোরিয়ানসের হয়ে মাঠ মাতান তিনি। ১৪ ম্যাচ খেলে ২৭.১৮ গড়ে ২৯৯ রান সংগ্রহ করেন। সর্বোচ্চ রান ৪৭।

আরও পড়ুন:

এএ/এমকে

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
তীরে এসে তরী ডুবলো পাকিস্তানের, সিরিজে এক হাত নিউজিল্যান্ডের
বাংলাদেশি টাকায় আজকের মুদ্রা বিনিময় হার (২৬ এপ্রিল)
বাংলাদেশ-চীনের সামরিক মহড়া, যে প্রতিক্রিয়া জানাল ভারত
প্রস্তুতি ক্যাম্পে যোগ দিতে চট্টগ্রামে পৌঁছেছেন ক্রিকেটাররা
X
Fresh