• ঢাকা বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
logo

চা বিরতি থেকে ফিরে মুশফিকের ১৯তম অর্ধশত

আরটিভি অনলাইন রিপোর্ট

  ৩১ জানুয়ারি ২০১৮, ১৪:০৮

আফ্রিকা সফরে দলগত পারফরম্যান্সের কারণে অধিনায়কত্ব কেড়ে নেয়া হয়। বিশেষ করে কোচের রিপোর্টের ভিত্তিতেই বলা চলে অধিনায়কত্ব হারান মুশফিক। অবশেষে দেশের মাটিতে জ্বলে ওঠলেন তিনিও। তামিমের অর্ধশত, মুমিনুলের সেঞ্চুরির পর এবার নিজের ক্যারিয়ারের ১৯তম হাফসেঞ্চুরি তুলে নিলেন সাবেক এ অধিনায়ক। চা বিরতির সময় ৪৭ রানে অপরাজিত ছিলেন মি. ডিপেন্ডেবল। চা বিরতি থেকে এসে তিনি ১০০ বল মোকাবেলা করে ৪টি চারের সাহায্যে তিনি এই রান সংগ্রহ করেন। এই মুহূর্তে ক্রিজে অপরাজিত আছেন মুমিনুল ১১৭ ও মুশফিকুর রহিম ৫০ রান।

লাঞ্চের ঠিক একটু আগে হতাশ করে ফিরেছিলেন ইমরুল কায়েস। মুশফিকুর রহিমকে নিয়ে সেই হতাশা কাটিয়ে উঠেন মুমিনুল হক। দারুণ খেলছেন তারা। মুমিনুলের সেঞ্চুরি ও নিজের হাফসেঞ্চুরিতে দলকে বড় সংগ্রহের পথ দেখাচ্ছে টাইগাররা। ইতোমধ্যে এ জুটি ১৪৪ রানের পার্টনারশিপ গড়েছেন।

এর আগে চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে টস জিতে আগে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন বাংলাদেশ দলপতি মাহমুদুল্লাহ রিয়াদ। দারুণ সূচনা করেন দুই ওপেনার তামিম-ইমরুল। উদ্বোধনী জুটিতে তারা তোলেন ৭২ রান।

ক্যারিয়ারের ২৫তম ফিফটি তুলে বড় ইনিংসের আভাস দিচ্ছিলেন তামিম। তবে শেষ পর্যন্ত হার মানেন তিনি। দিলরুয়ান পেরেরার অসাধারণ কুইকারে বোল্ড হয়ে ফেরেন ড্যাশিং ওপেনার। ফেরার আগে ৫৩ বলে ৬ চার ও ১ ছক্কায় করেন৫২ রান।

তামিমের বিদায়ের প্রভাব দলের ওপর পড়তে দিচ্ছিলেন না ইমরুল-মুমিনুল। দুজনই দ্রুত রান তুলছিলেন। তাদের ব্যাটে এগোচ্ছিল বাংলাদেশও। কিন্তু ভালো খেলতে খেলতে হঠাৎই খেই হারিয়ে ফেলেন ইমরুল। লক্ষণ সান্দাকানের এলবিডব্লিউর শিকার হয়ে ফেরেন এ বাঁহাতি ওপেনার (৪০)।

আরও পড়ুন:

এএ

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বিশ্বমঞ্চে বক্সিংয়ে ইতিহাস গড়েছেন বাংলাদেশি জিন্নাত ফেরদৌস
ন্যক্কারজনক ঘটনার সুষ্ঠু তদন্ত ও বিচার চান রিয়াজ 
এফডিসিতে সাংবাদিকদের ওপর হামলা, যা বললেন মিশা-ডিপজল
বাংলাদেশের স্পিন বোলিংয়ে বৈচিত্র্য আনতে চান মুশতাক
X
Fresh