• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

তিন স্পিনার নিয়ে লঙ্কানদের মুখোমুখি হচ্ছে বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক

  ৩১ জানুয়ারি ২০১৮, ০৯:০১

ত্রিদেশীয় সিরিজের ফাইনালে হৃদয়ভাঙ্গা পরাজয়, একই দিনে সাকিবের ইনজুরিতে মাঠে বাইরে চলে যাওয়া, কাকতালীয়ভাবে চার বছর পর স্পিনার আব্দুর রাজ্জাকের দলে ডাক পাওয়া, নতুন অধিনায়ক হিসেবে টেস্টে মাহমুদুল্লাহর অভিষেক এত কিছু মিলিয়েই আজ থেকে মাঠে গড়াবে শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট সিরিজের প্রথম টেস্ট।

উভয় দল এখন অবস্থান করছে পর্যটন নগরী চট্টগ্রামে। সীমিত ওভারের ক্রিকেটে শেষ দুই ম্যাচে নাস্তানাবুদ হয়েছে টাইগাররা। সেই লঙ্কানদের বিপক্ষেই টেস্ট খেলতে নামছে টাইগাররা। আজ থেকে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে দুই ম্যাচ টেস্ট সিরিজের প্রথম ম্যাচটি শুরু হবে। ম্যাচটিতে প্রতিদিন খেলা শুরু হবে সকাল সাড়ে নয়টা থেকে।

ইনজুরিতে না পড়লে চট্টগ্রাম টেস্ট দিয়ে অধিনায়ক হিসেবে দ্বিতীয় ‘জীবন’ শুরু করতেন সাকিব আল হাসান। কিন্তু সব কিছু উলট-পালট হয়ে গেল এক ইনজুরিতে। সহ-অধিনায়ক মাহমুদুল্লাহর নামের পাশ থেকে সরে গেল ‘সহ’। অধিনায়ক রূপে আবির্ভাব মাহমুদুল্লাহ। দীর্ঘদিনের স্বপ্ন পূরণ হচ্ছে ঠিকই কিন্তু সাকিবকে হারিয়ে অধিনায়কত্ব চাননি তিনি।

স্বপ্ন পূরণ আর বেদনা দুইয়ের মিশেলে মাহমুদুল্লাহর হাসি চড়া হচ্ছে না। তবে মাঠের পারফরম্যান্স তাকে দিতে পারে অনেক কিছু। দশম বাংলাদেশি ক্রিকেটার হিসেবে সাদা পোশাকে টাইগারদের নেতৃত্ব দিতে যাচ্ছেন এই তারকা ক্রিকেটার। দলকে এর আগে কোন ফরম্যাটেই নেতৃত্ব দেননি মাহমুদুল্লাহ। তবে বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) খুলনা টাইটানস, চিটাগাং কিংসকে নেতৃত্ব দেয়ার অভিজ্ঞতা আছে তার।