• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

ওমরাহ পালনে ঢাকা ছাড়ছেন মাশরাফি

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২৯ জানুয়ারি ২০১৮, ১২:৩৫

দুইদিন আগেই শেষ হলো ত্রিদেশীয় সিরিজ। ফাইনালে শ্রীলঙ্কার কাছে নাস্তানাবুদ হয়ে চতুর্থবারের মতো খালি হাতে ফিরতে হয় টাইগারদের। সামনে দীর্ঘ সময় কোনো ম্যাচ নেই। তাই এই ফাঁকে পবিত্র ওমরাহ পালনের উদ্দেশ্যে আজ সোমবার রাতে ঢাকা ছাড়বেন ওয়ানডে অধিনায়ক।

রোববার রাতে দীর্ঘ সময় কথা বললেও মাশরাফি ওমরাহ করতে যাবার বিষয়টি পাশ কাটিয়ে যাবার চেষ্টা করেন। ওমরাহ করতে যাওয়া মানে পুণ্য করতে যাওয়া। ঢাক-ঢোল পিটিয়ে যাবার ও করার মত কাজ নয়। এটা একটা ধর্মীয় সংস্কার। সেই ধর্মীয় আচার ও কর্ম যতটা সম্ভব নিরবে-নিভৃতে করাই উত্তম। আমিও আল্লাহর ওয়াস্তে যেতে মনস্থির করেছি। আল্লাহ ভরসা।

এমন দৃষ্টিভঙ্গি ও মানসিকতা যার, সেই মাশরাফি ওমরাহ করতে যাবার খবর যতটা সম্ভব আড়াল করে রাখবেন, সেটাই যে স্বাভাবিক।

ধর্ম-কর্মও যতটা সম্ভব নিরবে-নিভৃতে করতে পছন্দ করেন। দেশের ক্রিকেট ইতিহাসের সবচেয়ে জনপ্রিয় ব্যক্তিত্ব পবিত্র ওমরাহ করতে যাচ্ছেন। কিন্তু তার ওমরাহ করার খবর সেভাবে জানাজানি হয়নি। কি করে হবে? মাশরাফি একদমই চান না তার ওমরাহ করতে যাবার খবর মিডিয়ায় আসুক।

গণমাধ্যম ও সামাজিক যোগাযোগ মাধ্যমে তার ওমরাহ করতে যাবার খবর যাতে চাওর না হয় সেজন্য যতটা সম্ভব নিরবে-নিভৃতে মক্কা যাবার প্রস্তুতি নিচ্ছেন দেশের ক্রিকেট ইতিহাসের সফলতম ওয়ানডে অধিনায়ক। কাছের মানুষদের কাছেও তাই বিষয়টি যতটা সম্ভব আড়াল করে রেখেছেন নড়াইল এক্সপ্রেস।

বিনয়ী ও ভিন্ন মানসিকতার মাশরাফি যতই ওমরাহর বিষয়টি গোপন রাখতে চান না কেন, তিনি বাংলাদেশের ক্রিকেটের সবচেয়ে বড় বিজ্ঞাপন। তার ওমরাহ করতে যাবার খবর কি আর চাপা আছে। তার আশপাশে সব সময়ই সুহ্রদ ও শুভানুধ্যায়ীর ভীড়। সেখান থেকেই বিষয়টি ছড়িয়ে পড়েছে। আজ (সোমবার) রাতেই ওমরাহ করতে মক্কা যাচ্ছেন মাশরাফি।

এএ

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বিশ্বব্যাংকের ৭০ বিলিয়ন ডলারের ফান্ড ঘোষণা, সুবিধা পেতে পারে বাংলাদেশও
বাংলাদেশি টাকায় আজকের মুদ্রা বিনিময় হার (২০ এপ্রিল)
মিয়ানমারে গৃহযুদ্ধ : একদিনে বিজিপির আরও ২৪ সদস্য বাংলাদেশে
ধর্ম-কর্মে সময় কাটছে চিত্রনায়ক মেহেদির
X
Fresh