• ঢাকা বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
logo

‘নেইমার পিএসজি ছাড়বে না ২০০০ ভাগ নিশ্চিত’

স্পোর্টস ডেস্ক

  ২৮ জানুয়ারি ২০১৮, ১৬:৪৫

যত সহজেই নেইমার পিএসজি ছাড়তে চাচ্ছেন অবস্থা দৃষ্টে মনে হচ্ছে তা অতটা সহজ হবে না। নেইমারের পিএসজি ছাড়ার পরিস্থিতি অনেকটা বার্সা ছেড়ে পিএসজিতে আসার মত জল ঘোলা হচ্ছে।

কিছুদিন আগে শোনা গিয়েছিল পিএসজি মালিক আল খেলাইফি নাকি রিয়ালে যাওয়ার জন্য ক্লিয়ারেন্স দিয়েছিলেন তবে সঙ্গে শর্তও জুড়ে দিয়েছিলেন যে, পিএসজিকে চ্যাম্পিয়নস লিগ জিতাতে হবে।

আবার গত শুক্রবার স্প্যানিশ আউটলেট ‘ডন ব্যালন’ জানিয়েছে, ম্যানসিটি কোচ পেপ গার্দিওলাও যে কোনো মূল্যে নেইমারকে ছিনিয়ে নিতে চান।

-------------------------------------------------------
আরও পড়ুন: ‘বার্সার হয়ে শিরোপা জয়ই আমার প্রধান লক্ষ্য’
--------------------------------------------------------

এবার আবার নিজের কথা থেকে সরে আসলেন ফরাসি ক্লাব পিএসজির মালিক আবু নাসের আল-খেলাইফি। তিনি নতুন সুরে বললেন, আমি ২০০০ ভাগ নিশ্চিত নেইমার পিএসজিতেই থাকছে।

স্প্যানিশ সংবাদমাধ্যমের খবর অনুযায়ী, স্প্যানিশ জায়ান্ট রিয়াল মাদ্রিদের সভাপতি ফ্লোরেন্তিনো পেরেজ নেইমারকে পেতে মরিয়া উঠেছে। আগামী দলবদল মৌসুমে তিনি নেইমারকে প্রধান লক্ষ্য হিসেবে নিয়েছেন। শুধু পেরেজ নন ম্যানসিটির গার্দিওলাও এ লড়াইয়ে শামিল হয়েছেন।

কিন্তু এই সকল খবরকে গুজব বলে উড়িয়ে দিয়েছেন খেলাইফি। তিনি এসব গুজবে কান না দিতে বলেন।

ফরাসি জনপ্রিয় পত্রিকা ‘লেকিপ’কে খেলাইফি বলেন, আমি যখন এই গুজবের কথা শুনি, আমি শুধু হাসি। কেননা, এটা সত্য নয়। নেইমার আমাদেরই আছে। সে এখানে খুব ভাল আছে। সে এখানে গোল পেয়ে খুশি। আমরা তার সঙ্গে পাঁচ বছরের চুক্তি করেছি। মাত্র চার মাস হয়েছে। আমার মনে হয় না সে এখনই চলে যেতে চাচ্ছে।

খেলাইফি যোগ করেন, তিনি চমৎকার খেলোয়াড়। সমর্থক ও তার মধ্যে একটি ভাল যোগাযোগ বা সম্পর্ক রয়েছে। এই যোগাযোগটা কি রিয়ালে আছে? যখন আমি এই কথা শুনি, আমার হাসি পায়। এগুলোই শুধুই গুজব। আর আমাকে সেই গুজবের বিষয়ে কথা বলতে বলছেন আপনি?

আপনি কি শতভাগ নিশ্চিত যে আগামী মৌসুম নেইমার পিএসজি থাকবে? উত্তরে খেলাফি বলেন, শতভাগ না, ২০০০ ভাগ নিশ্চিত। আগামী মৌসুমেও নেইমার পিএসজিতেই থাকবে।

অথচ গত বৃহস্পতিবার ফ্রান্সের সবচেয়ে প্রভাবশালী ক্রীড়া দৈনিক লেকিপের ‘পিএসজিতে অস্বস্তিতে নেইমার, কম বেতনেও যোগ দেবেন রিয়ালে’ এই সংবাদের পরপরই প্রতিক্রিয়া ব্যক্ত করেন পিএসজির এক কর্মকর্তা ও কোচ উনাই আমরি। পাল্টা প্রতিক্রিয়ার সেই ধারাবাহিকতায় কথা বললেন পিএসজির মালিক-সভাপতি স্বয়ং নাসের আল খেলাইফিও। আর গণমাধ্যমের সামনে হাজির হয়ে কাতারের ঝানু এই ব্যবসায়ী দৃঢ় কণ্ঠে জানিয়ে দিলেন, কোনোভাবেই নেইমার মৌসুমে শেষে রিয়ালে যাবেন না।

নেইমার সুখে আছেন বলার পরও যে তাকে ‘সুখী’ করার ও প্যারিসে ‘সুখে রাখার’ ঘোষণা দিয়েছেন নাসের আল খেলাইফি। শুধু ঘোষণা নয়, নেইমারকে ‘সুখী’ করার পরিকল্পনাও হাতে নিয়েছে পিএসজি! পিএসজির ঘরের মানুষেরাই শুধু নন, নেইমারকে ‘সুখী’ করতে পেছন থেকে বড় অনুপ্রেরণা জুগিয়েছে ফ্রান্সের গণমাধ্যম এবং ফুটবলবোদ্ধারাও। নেইমার নামের ‘সোনার ডিম পাড়া হাস’কে ধরে রাখতে যেমন মরিয়া পিএসজি, তেমনি গণমাধ্যমসহ ফ্রান্সের সাবেক ফুটবলারদেরও বাসনা, নেইমার পিএসজিতেই থাকুক। পিএসজি এই ব্রাজিলিয়ান তারকাকে ধরে রাখুক।

গত আগস্টে রেকর্ড ২২২ মিলিয়ন ইউরোর চুক্তিতে পিএসজিতে যোগ দিয়ে নেইমার ফ্রান্সের ফুটবলে বিপ্লব ঘটিয়েছেন। জনপ্রিয়তার আড়ালে থাকা ফ্রেঞ্চ লিগ নিয়ে বিশ্ববাসীর সামনে তৈরি করেছেন অন্য রকম উন্মাদনার ঢেউ। যারা আগে ফ্রেঞ্চ লিগের খবরই রাখত না, তারাই এখন বিশেষ আগ্রহ নিয়ে টেলিভিশন সেটের সামনে বসে পড়ে পিএসজির খেলা দেখার জন্য। এমনকি নেইমারকে কেন্দ্র করে পিএসজির অনুশীলন নিয়েও এখন বিশ্ববাসীর আগ্রহ-উন্মাদনা তুঙ্গে।

আরও পড়ুন:

এএ

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
‘অন্যায়ের শিকার হয়েছে বার্সেলোনা’
বার্সাকে হারিয়ে শিরোপার আরও কাছে রিয়াল মাদ্রিদ
এল ক্লাসিকোয় মুখোমুখি রিয়াল-বার্সা
বার্সা-রিয়াল এল ক্লাসিকোসহ টিভিতে আজকের খেলা
X
Fresh