• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

আইপিএলের সময়সূচিতে পরিবর্তন

স্পোর্টস ডেস্ক

  ২৩ জানুয়ারি ২০১৮, ১২:৪২

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল)। এ নামেই পরিচিত ভারতের ঘরোয়া টি-টোয়েন্টি প্রতিযোগিতা। টি-টোয়েন্টির জমজমাট টুর্নামেন্ট একাদশতম আসর বসার কথা ছিল আগামী ৪ এপ্রিল। তবে চলতি বছরের আয়োজনটি আগামী ৭ এপ্রিল শুরু হবে।

আইপিএল গভর্নিং কাউন্সিল নিশ্চিত করে জানিয়েছে, তিন দিন পিছিয়ে মুম্বাইয়ে শুরু হচ্ছে এই প্রতিযোগিতা। ২৭ মে আসরের ফাইনালও হবে একই জায়গায়।

গভর্নিং কাউন্সিলের পক্ষ থেকে আরো জানানো হয়, প্রথম ম্যাচের আগের দিন অর্থাৎ ৬ এপ্রিল উদ্বোধনী অনুষ্ঠান হবে।

এদিকে সময়সূচিতেও পরিবর্তন এনেছে আইপিএল কর্তৃপক্ষ। আগে দিনের ম্যাচ দুটি শুরু হতো বিকেল ৪টা ও রাত ৮টায়। আইপিএল চেয়ারম্যান রাজীব শুক্লা জানান, টিভি চ্যানেলের অনুরোধের কারণে এবার বিকেলের ম্যাচ শুরু হবে সাড়ে ৫টায়, আর পরের ম্যাচ হবে সন্ধ্যা ৭টায়।

গভর্নিং কাউন্সিলের সভা শেষে আরও জানানো হয়েছে, চলতি আসরে কিংস ইলেভেন পাঞ্জাব তাদের চারটি হোম ম্যাচ খেলবে মোহালিতে, বাকি তিনটি হবে ইন্দোরে।

আর নিষেধাজ্ঞা কাটিয়ে ফেরা রাজস্থান রয়্যালসের হোম ভেন্যুর ব্যাপারে সিদ্ধান্ত নেওয়া হবে ২৪ জানুয়ারি রাজস্থান হাই কোর্টের শুনানির পর।

আগামী ২৭ ও ২৮ জানুয়ারি বেঙ্গালুরুতে হবে এ বছরের আইপিএলের নিলাম। ভারতীয় এবং বিদেশি ক্রিকেটার মিলিয়ে এবার ১ হাজার ১২২জন ক্রিকেটারকে রেজিস্ট্রেশন করা হলেও নিলামে উঠবে ৫৭৮ জন ক্রিকেটার।

যার মধ্যে ভারতীয় ক্রিকেটার ৩৬০ জন এবং বাকি ২১৮ জন বিদেশি ক্রিকেটার। এর মধ্যে বাংলাদেশি থাকবেন ৬ জন।

এবারের আসরে বাংলাদেশের টি-টোয়েন্টি ও টেস্ট দলের অধিনায়ক সাকিব আল হাসানসহ ১৬ জন তারকা ক্রিকেটারকে নিয়ে তৈরি করা ‘মার্কুই’ ক্যাটাগরিতে রাখা হয়েছে। নিলামে এই ১৬ জনের ভিত্তিমূল্য হবে সর্বাধিক ২ কোটি রুপি।

অন্যদিকে গেলো দুই মৌসুমে সানরাইজার্স হায়দরাবাদ হয়ে খেলা কাটার মাস্টার খ্যাত মুস্তাফিজুর রহমানের ভিত্তি মূল্য ১ কোটি।

এছাড়া তামিম ইকবাল, মাহমুদউল্লাহ রিয়াদ, সাব্বির রহমান ও আবুল হাসান রাজুর ভিত্তিমূল্য ৫০ লাখ করে।

আরও পড়ুন

ওয়াই/এমকে

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
চেন্নাইকে বিধ্বস্ত করে জয়ে ফিরলো লখনৌ
টস হেরে ব্যাটিংয়ে চেন্নাই সুপার কিংস
কলকাতাকে হারাতে জার্সি বদল কোহলিদের
মোস্তাফিজের চেন্নাইয়ের ম্যাচসহ টিভিতে আজকের খেলা
X
Fresh