• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

রোনালদোকে তোপ দাগালেন ম্যারাডোনা

স্পোর্টস ডেস্ক

  ২২ জানুয়ারি ২০১৮, ১৯:৩৩

পঞ্চম ব্যালন ডি’অর জয়ের পর নিজেকে বিশ্বের সেরা খেলোয়াড় হিসেবে ঘোষণা দিয়েছিলেন পর্তুগিজ প্রিন্স ক্রিশ্চিয়ানো রোনালদো। এরপরই শুরু হয় সেরার বিতর্ক। পঞ্চম ব্যালন ডি’অর জুটেছিল তার গত মৌসুমের অসাধারণ পারফরমেন্সের উপর ভিত্তি করে। কিন্তু এ মৌসুমে একেবার তলানিতে গিয়ে ঠেকেছেন রিয়ালের মূল অস্ত্র।

রোনালদো কী সর্বকালের সেরা খেলোয়াড়? এমন প্রশ্নে বিতর্কের সৃষ্টি হওয়াটা স্বাভাবিক। কেউ তার পক্ষে মত দিবেন আবার কেউ বিপক্ষে। তবে আর্জেন্টাইন ফুটবল ঈশ্বর দিয়াগো ম্যারাডোনা কোন পক্ষে মত দিবেন? ম্যারাডোনা তাকে ইতিহাসের সর্বকালের সেরা খেলোয়াড় মনে না করলেও তার বর্তমান ক্যারিয়ারকে তিনি সম্মান করেন। পাশাপাশি সর্বকালের সেরা হতে হলে তাকে আরো কিছু করে দেখাতে হবে বলেও মনে করেন এ কিংবদন্তী।

আর্জেন্টাইন কিংবদন্তী বলেন, আসলে প্রত্যেকেরই বলার অধিকার আছে। যারা রোনালদোকে ভালোবাসে তারা তাকে ইতিহাসের সেরা খেলোয়াড় বলতেই পারে। তবে আমি মনে করি না রোনালদো সর্বকালের সেরা খেলোয়াড়। মোটেই না। তবে বর্তমানে তার যে ফুটবল ক্যারিয়ার আছে সেটাকে আমি সম্মান করি। এখান থেকে তার আরো অনেক দূর যাওয়ার সুযোগ আছে। সর্বকালের সেরা হতে হলে তাকে আরো অনেক দূর যেতে হবে। আরো অনেক কিছু করতে হবে।

ব্যালন ডি’অর জয়ের ক্ষেত্রে রোনালদো ছুঁয়ে ফেলেছেন লিওনেল মেসিকে। দুজনেই পাঁচটি করে ব্যালন ডি’অর জিতেছেন। এদিকে রোনালদো ঘোষণা দিয়েছেন তিনি সাত সন্তানের পিতা হতে চান। জিততে চান সমান সংখ্যক ব্যালন ডি’অর। সেটা করতে পারলে কী রোনালদো সর্বকালের সেরা হতে পারবেন ম্যারাডোনার কাছে?